Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

সাড়ে ৫ ঘণ্টা পর নিভল খাজা টাওয়ারের আগুন

সাড়ে ৫ ঘণ্টা পর নিভল খাজা টাওয়ারের আগুন ছবি সংগৃহীত


ফায়ার সার্ভিসের সাড়ে ৫ ঘণ্টার চেষ্টায় রাজধানীর মহাখালীতে খাজা টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানায় ফায়ার সার্ভিস।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় তার বেয়ে নামতে গিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৫ জন।

ভবনটিতে ইন্টারনেট সেবা প্রতিষ্ঠানের দুটি অফিস ছিল বলে জানা গেছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানাবে ফায়ার সার্ভিস।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৫টায় খাজা টাওয়ারের ১৩ তলায় আগুন লাগে। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে পুরো ফ্লোরে। আতঙ্কিত অনেকেই ছুটে যান ছাদে। এরপর তারা বেঁচে ফেরার আকুতি জানান। খবর পেয়ে উদ্ধার অভিযানে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার মাইন উদ্দিন বলেন, ‘রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ভবনে আটকে পড়া ৬ জন পুরুষ ও ২ জন নারীকে ক্রেনের মাধ্যমে উদ্ধার করে নিচে নামিয়ে আনে ফায়ার সার্ভিস।’

ফায়ার সার্ভিসের পরিচালক বলেন, ভবনটির ১৩ তলা ও ১৪ তলায় ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের দুটি অফিস ছিল৷ তদন্তের পর আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাবে ফায়ার সার্ভিস।

আগুন লাগার পর ঘটনাস্থল পরিদর্শনে আসেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, সুষ্ঠু তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় মোবাইলসেবা বিঘ্ন ঘটছে বলে জানিয়েছে মোবাইল ফোন অপারেটররা। অগ্নিকাণ্ডের পর সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বেসরকারি অপারেটর রবি ও গ্রামীণফোন।

এক বিজ্ঞপ্তিতে রবি বলছে, খাজা টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় কারিগরি কারণে কিছু গ্রাহকের রবি থেকে অন্য অপারেটরে অথবা অন্য অপারেটর হতে রবিতে ভয়েস কল করার ক্ষেত্রে সাময়িক অসুবিধা হতে পারে। কারিগরি বিভাগ দ্রুততম সময়ে সমস্যাটি সমাধানে কাজ করে যাচ্ছে।

অন্যদিকে গ্রামীণফোন এক বিজ্ঞপ্তিতে বলছে, মহাখালীর আমতলীতে অগ্নিকাণ্ডের কারণে কারিগরি বিপর্যয়ে কিছু গ্রাহকের গ্রামীণফোন থেকে অন্য অপারেটরে ভয়েস কলজনিত সাময়িক অসুবিধা হতে পারে। আমাদের টিম দ্রুততার সাথে সমস্যাটি সমাধানে কাজ করে যাচ্ছে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স