Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

গাজায় মানবিক সহায়তা পাঠাচ্ছে বাংলাদেশ

গাজায় মানবিক সহায়তা পাঠাচ্ছে বাংলাদেশ ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এসওয়াই রামাদানের কাছে সোমবার ঢাকায় এক অনুষ্ঠানে মানবিক সহায়তা সামগ্রী হস্তান্তর করা হয়। ছবি : পিআইডি


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী গাজা উপত্যকার যুদ্ধ বিধ্বস্ত মানুষের জন্য মানবিক সহায়তা চালানের প্রথম কিস্তি ২৩ অক্টোবর (সোমবার) বিকেলে ঢাকায় এক অনুষ্ঠানে ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এসওয়াই রামাদানের কাছে হস্তান্তর করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ সহায়তার ব্যবস্থা করে পররাষ্ট্র মন্ত্রণালয়। হস্তান্তর অনুষ্ঠানে ফিলিস্তিন রাষ্ট্রদূতের কাছে ত্রাণসামগ্রীর একটি প্রতিনিধিত্বমূলক বাক্স হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মানবিক সহায়তায় শুকনো খাবারের মধ্যে রয়েছে শুকনো কেক, বিস্কুট, জরুরি চিকিৎসা সামগ্রী, নারী ও শিশুদের জন্য স্যানিটারি পণ্য।
চালানের প্রথম কিস্তিতে ৫৮৭ কেজি ত্রাণ সামগ্রী রয়েছে, যা ইজিপ্ট এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটের মাধ্যমে মিসরের কায়রোতে পাঠানো হচ্ছে।
কায়রোতে বাংলাদেশ দূতাবাস মিসরীয় ও ফিলিস্তিনি কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা প্রদানের বর্তমান ব্যবস্থার অধীনে সমন্বয় করছে।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী তার সংক্ষিপ্ত বক্তব্যে সংকটের এই মুহূর্তে ফিলিস্তিনের ভ্রাতৃপ্রতিম জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন এবং ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের সম্ভাব্য সহায়তার আশ্বাস দেন।

রাফাহ সীমান্ত ক্রসিং দিয়ে গাজা উপত্যকায় এ মানবিক সহায়তা প্রেরণে সহযোগিতার জন্য ঢাকায় মিসরীয় দূতাবাস ও ইজিপ্ট এয়ারওয়েজকে ধন্যবাদ জানান ড. মোমেন।

রাষ্ট্রদূত ইউসুফ এসওয়াই রামাদান ফিলিস্তিনের জন্য দৃঢ় ও অবিচল সমর্থনের জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করেন এবং তার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। গাজার মানুষের জন্য অত্যন্ত প্রয়োজনীয় সহায়তার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো.শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স