Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

অ্যানফিল্ডে ভক্তরা গাইলেন ‘রোনালদো এনথেম’

অ্যানফিল্ডে ভক্তরা গাইলেন ‘রোনালদো এনথেম’ ছবি: সংগৃহীত


গত কয়েক ম্যাচের খেলায় ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড জানান দিচ্ছিল তারা ফিরতে যাচ্ছে আগের রূপে। আবার রেড ডেভিলসরা দাপিয়ে বেড়াবে ইউরোপের ফুটবলে। তেমন খেলা দেখিয়ে গত ২৬ ফেব্রুয়ারি জিতেছে কারাবাও কাপের ট্রফিও, ছয় বছর পর পায় কোনো ট্রফি জেতার স্বাদও। তবে হঠাৎ কী হলো এ দলের? প্রিমিয়ার লিগে লিভারপুলের মাঠে খেলতে গিয়ে একি হয়ে গেল রেড ডেভিলসদের? এক দুই নয় টেন হ্যাগের শিষ্যরা হজম করলো সাতটি গোল! ম্যাচ শেষে লিভারপুল ভক্তরা গাইলেন রোনালদো এনথেমও।

এদিকে লিভারপুলের এই জয়ে ইংলিশ ফুটবলের সবচেয়ে সফল দুটি ক্লাবের মধ্যে পরাজয়ের নতুন রেকর্ড সৃষ্টি করেছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। এর আগে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে ১৮৯৫ সালে লিভারপুল ৭-১ ব্যবধানে জিতেছিল। সেবার লিভারপুলের ক্লিনশিট ছিল না। এ বার সেটি পেরেছে ক্লপের দল। এছাড়া এ ম্যাচে জয়ের মাধ্যমে ২০১৬ সালের পর থেকে নিজেদের ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে টানা ৭ ম্যাচে অপরাজিত থাকার কৃতিত্ব দেখিয়েছে অলরেডরা। এর আগে ১৯৭০-১৯৭৯ সালের মধ্যে নিজ ঘরের মাঠে রেড ডেভিলদের বিরুদ্ধে টানা ৯টি ম্যাচে অপরাজিত ছিল অলরেডরা। খেলায় লিভারপুলের হয়ে জোড়া গোল করেছেন কোডি গাকপো, ডারউইন নুনেজ, মোহাম্মাদ সালাহ এবং শেষ গোলটি করেন দলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো।

অন্যদিকে, লজ্জাজনক আর বড় হারের স্বাদ নিয়ে যখন ম্যানইউ-এর কোচের মাথা নিচু অবস্থা সেসময়ই লিভারপুলের ফ্যানরা তাকে উদ্দেশ্য করে গাইতে শুরু করে দলের সাবেক তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোর জয়গান। টেন হাগের সঙ্গে সম্পর্কে ফাটলের পরই দল ছাড়তে হয়েছিলো পর্তুগিজ স্টারকে।

 

কমেন্ট বক্স