Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

ডেঙ্গুতে মৃত্যু হাজার ছুঁই-ছুঁই

ডেঙ্গুতে মৃত্যু হাজার ছুঁই-ছুঁই ফাইল ছবি
দেশে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা হাজার ছুঁই-ছুঁই করছে। গত এক দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর মোট ৯৮৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও ২ হাজার ৪২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

৩০ সেপ্টেম্বর শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২ হাজার ৪২৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৫১ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৬৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ১ হাজার ৯৭৮ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৬৪৭ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে থেকে ১ হাজার ৩৩১ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আটজন ঢাকায় এবং ছয়জন ঢাকার বাইরে।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৯৮৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৬৩৯ জন এবং ঢাকার বাইরে ৩৫০ জন।

চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩ হাজার ৪০৬ জন। এর মধ্যে ঢাকায় ৮৩ হাজার ২২২ জন ও ঢাকার বাইরে ১ লাখ ২০ হাজার ১৮৪ জন।

চলতি বছর এ পর্যন্ত মোট ১ লাখ ৯২ হাজার ৪৫৮ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৭৯ হাজার ২০৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল ১ লাখ ১৩ হাজার ২৫৪ জন।

বর্তমানে সারা দেশে মোট ৯ হাজার ৯৫৯ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় ৩ হাজার ৩৭৯ জন এবং ঢাকার বাইরে ৬ হাজার ৫৮০ জন।

এতে আরও বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৫ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ৫ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স