Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

ডেঙ্গু টেস্টে অতিরিক্ত টাকা আদায়, আশুলিয়ায় হাসপাতাল সিলগালা-জরিমানা

ডেঙ্গু টেস্টে অতিরিক্ত টাকা আদায়, আশুলিয়ায় হাসপাতাল সিলগালা-জরিমানা ডেঙ্গু টেস্টে অতিরিক্ত টাকা আদায়, আশুলিয়ায় হাসপাতাল সিলগালা-জরিমানা


সাভারের  আশুলিয়ায় ডেঙ্গু টেস্ট করতে সরকার নির্ধারিত ফি থেকে অতিরিক্ত টাকা আদায় এবং সাধারণ ফ্রিজে রক্ত সংরক্ষণ করাসহ বিভিন্ন অভিযোগে একটি হাসপাতাল সিলগালা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এ সময় ওই হাসপাতাল কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ ২৭ সেপ্টেম্বর (বুধবার) সকালে আশুলিয়ার শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকার দ্বীপ জেনারেল হাসপাতালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আশরাফুর রহমান ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা এ অভিযানে অংশ নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুর রহমান বলেন, ‘টেস্ট করতে সাধারণ রোগীদের কাছে থেকে সরকার নির্ধারিত ফি ৩০০ টাকার পরিবর্তে ৫০০ টাকা আদায় করা হচ্ছিল। এছাড়া সাধারণ ফ্রিজে রক্ত সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ার অভিযোগে হাসপাতালটিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনির্দিষ্টকালের জন্য সিলগালা করা হয়েছে।’

অপরদিকে, একই ধরনের অভিযোগে সাভারের হেমায়েতপুরে এস আর ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও ৩০ হাজার টাকা জরিমানা, ফয়সাল ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ও স্ট্যান্ডার্ড হাসপাতালকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমনা করেন ভ্রম্যমাণ আদালত।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স