Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার সরঞ্জাম বাংলাদেশে নেই : অ্যাব

খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার সরঞ্জাম বাংলাদেশে নেই : অ্যাব ছবি সংগৃহীত


সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বিবৃতি দিয়েছে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব)।

সংগঠনের সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু এবং মহাসচিব প্রকৌশলী হাছিন আহমেদ ১৮ সেপ্টেম্বর সোমবার এক যৌথ বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে এই বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে তারা বলেন, প্রবীণ ও মহীয়সী নারী বেগম খালেদা জিয়া বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড একাধিকবার পরামর্শ দিয়েছে, তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তার লিভারের কার্যক্ষমতা প্রায় শেষের দিকে। এ অবস্থায় দেশে সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই। কেননা তার চিকিৎসার জন্য যে ধরনের চিকিৎসা-সরঞ্জামাদি দরকার, সেসব বাংলাদেশে নেই। ফলে খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে ট্রিটমেন্ট অতি জরুরি। তাই আমরা সরকারকে রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক দিক বিবেচনায় একজন প্রবীণ রাজনীতিবিদ হিসেবে বেগম খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দিতে আহ্বান জানাচ্ছি।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় এবং সংগ্রামী আপসহীন রাজনৈতিক ব্যক্তিত্ব বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অত্যন্ত অসুস্থ। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক হওয়া সত্ত্বেও ক্ষমতাসীন স্বৈরাচারী আওয়ামী সরকার কর্তৃক উন্নত চিকিৎসার সুযোগ বঞ্চিত হওয়ায় আমরা অ্যাবের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করছি। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

তারা আরও বলেন, দলীয় সংকীর্ণ দৃষ্টিভঙ্গি ও প্রতিহিংসাপরায়ণ মনোভাব পরিহার করে সরকারকে গণতান্ত্রিক পথে চলার পরামর্শ দিচ্ছি আমরা। অন্যথায় বেগম খালেদা জিয়ার কিছু হলে তার সম্পূর্ণ দায়ভার সরকারকেই নিতে হবে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স