Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

মেকআপের ভুলে ত্বকের ক্ষতি

মেকআপের ভুলে ত্বকের ক্ষতি
মেকআপ করার সময় কিছু কিছু লক্ষণই বলে দেবে আপনার ত্বকের ক্ষতি হচ্ছে। অনেকেই অতিরিক্ত মেকআপ করতে গিয়ে এতটাই বুদ হয়ে যান যে অনেক সময় ত্বকের ক্ষতির বিষয়টি মাথায় রাখেন না। মেকাপের এমন কিছু ভুলের কথাই আজ বলবো: 

মুখ শরীরের বাকি অংশের তুলনায় বেশি ফরসা দেখাচ্ছে
মুখ যদি ঘাড় ও হাতের চেয়ে পাঁচ শেড হালকা দেখায়, তবে ধরে নিতে হবে মেকআপ সঠিক হয়নি।  মেকআপ করা মানে ত্বকের স্বাভাবিক রঙ লুকিয়ে ফেলা নয়। কনসিলার বা ফাউন্ডেশন দিয়ে ত্বকের প্রাকৃতিক টোন উজ্জ্বল করার বদলে ত্বককে সুন্দরভাবে উপস্থাপন করতে ব্যবহার করা হয়। সেজন্য আপনার ত্বকের টোনের সঙ্গে মানানসই কনসিলার বা ফাউন্ডেশন কিনুন।

মেকআপ তুলতে অনেক সময় লাগে
মেকআপ তোলার সলিউশন থাকলে মেকআপ তুলতে বড়জোর পাঁচ মিনিট লাগে। মেকআপ রিমুভারে তুলার প্যাড কিছু সময় ভিজিয়ে রেখে, প্যাডটি দিয়ে আলতোভাবে পুরো মুখ মুছে নিতে হবে। দুই থেকে তিনটি ওয়াইপ দিয়ে যদি পুরো মেকআপ উঠে না আসে, তার মানে প্রয়োজনের অতিরিক্ত মেকআপ ব্যবহার করা হয়েছে।

মেকআপ যেন প্লাস্টার
মেকআপ করার পর মুখের ত্বক ভারি ভারি লাগছে? তাহলে বুঝবেন মেকআপ বেজ অনেক ভারি হয়েছে। মেকআপ বেজ সুন্দর করতে ময়েশ্চারাইজার, কনসিলার ও ফাউন্ডেশন পরিমাণমতো নিতে হবে ও মুখে ভালোভাবে ব্লেন্ড করতে হবে। অতিরিক্ত প্রসাধনী ত্বকের জন্যে সব সময়ই ক্ষতিকর। 

দ্রুত মেকআপ গলে যাচ্ছে
মেকআপের পর মেকআপ ফিক্সিং স্প্রে ব্যবহার করলে সাজ নষ্ট হওয়ার সম্ভাবনা কম। বিশেষত ভারি মেকাপের পর ব্যবহার করা ভাল। হেভি মেকআপ নেওয়ার পর একবার করে ফিক্সিং স্প্রে ব্যবহার করা উচিত। এতে এই বেজ একদমই নষ্ট হবে না। ত্বক ভালো রাখতে চাইলে উন্নত মানের ভালো ব্র্যান্ডের প্রসাধনী ব্যবহার করতে হবে।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স