Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

বিশ্বের ৫ম প্রভাবশালী ব্যক্তি মেসি 

বিশ্বের ৫ম প্রভাবশালী ব্যক্তি মেসি 


 বিশ্বব্যাপী ১০০ জন প্রভাবশালী ব্যক্তির ২০২৩ সালের তালিকা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের টাইম ম্যাগাজিন। ‘টাইম ওয়ান হান্ড্রেড’ নামের সেই তালিকায় ৫ম স্থানে রয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

টাইম ম্যাগাজিন জানিয়েছে, বিশ্বব্যাপী ১২ লক্ষ মানুষেরও বেশি ভোটে একশ’ প্রভাবশালীর তালিকা প্রস্তুত করা হয়েছে। ৫ম স্থান অর্জন করা লিওনেল মেসি পেয়েছেন মোট ভোটের ১.৮ শতাংশ। টাইম ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়, ২০২২ সালে কাতারে বিশ্বকাপ জেতেন মেসি। ব্যক্তিগত অর্জনে সাত ব্যালন ডি’অরসহ অনেক শিরোপার মালিক তিনি। এসকল বিষয়ই মেসিকে প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় সেরা পাঁচে তুলে এনেছে। 

১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় শীর্ষে ভারতীয় সুপারস্টার শাহরুখ খান। ১.২ মিলিয়ন ভোটের ৪ শতাংশ পেয়ে সেরা হয়েছেন কিং খান। ইরানে নারী স্বাধীনতার জন্য আন্দোলন করা নারীরা দ্বিতীয় স্থান অর্জন করেন। ৩ শতাংশ ভোট পেয়েছেন ২২ বছর বয়সী মাশা আমিনির হত্যাকাণ্ডে প্রতিবাদী নারীরা।

করোনা মহামারীতে প্রাণের মায়া ত্যাগ করে যুক্তরাষ্ট্রের যেসকল স্বাস্থ্যকর্মী সেবা প্রদান করেছেন, যৌথভাবে তৃতীয় স্থানে রয়েছেন তারা। ২ শতাংশ ভোট পেয়েছেন সেই স্বাস্থ্যকর্মীরা।

টাইম ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর ১৮ মিলিয়ন মানুষ নিঃস্বার্থভাবে অসহায়দের সেবায় নিয়োজিত হয়। ২ শতাংশ ভোট পেয়ে স্বাস্থ্য কর্মীদের সঙ্গে যৌথভাবে তৃতীয় স্থানে রয়েছেন গ্রেট বৃটেনের প্রিন্স হ্যারি। ১.৯ শতাংশ ভোট পেয়ে হ্যারির স্ত্রী ও সাবেক মার্কিন অভিনেত্রী মেগান মরকেল রয়েছেন চতুর্থ স্থানে।
১৯৯৯ সাল থেকে টাইম হান্ড্রেড প্রকাশ শুরু করে যুক্তরাষ্ট্রের টাইম ম্যাগাজিন। সর্বোচ্চ নয়বার বিশ্বের প্রভাবশালী ব্যক্তি হওয়ার কীর্তি রয়েছে মার্কিন হোস্ট অপরাহ উইনফ্রের। 

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স