Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

ছাত্রীকে যৌন হয়রানি, ভিকারুননিসার সেই শিক্ষক বরখাস্ত

ছাত্রীকে যৌন হয়রানি, ভিকারুননিসার সেই শিক্ষক বরখাস্ত ছবি সংগৃহীত


ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বসুন্ধরা শাখার শিক্ষক আবু সুফিয়ানকে সাময়িক বরখাস্ত করেছে কলেজ কর্তৃপক্ষ। ৬ সেপ্টেম্বর বুধবার রাতে এ তথ্য জানান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী।

কেকা রায় চৌধুরী বলেন, ‘সার্বিক দিক বিবেচনা করে কলেজের শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে বুধবার রাত সাড়ে নয়টায় অনুষ্ঠিত গভর্নিং বডির জরুরি সভায় বসুন্ধরা শাখার ইংরেজি শিক্ষক আবু সুফিয়ানকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

তবে অভিযুক্ত শিক্ষক আবু সুফিয়ানের দাবি, তিনি যড়যন্ত্রের শিকার। তিনি বলেন, ‘আমাকে সরাতে শিক্ষকদের একটি গ্রুপ ষড়যন্ত্র করছে। আমি ষড়যন্ত্রের শিকার।’

গত ২৩ আগস্ট যৌন হয়রানির অভিযোগে নবম শ্রেণির ওই শিক্ষার্থীর বাবা ঢাকার বিভাগীয় কমিশনার ও গভর্নিং বডির সভাপতি মো. সাবিরুল ইসলামকে লিখিত অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতে গত ৩১ আগস্ট সহকারী কমিশনার (শিক্ষা ও আইসিটি) আল আমিন হালদারকে অভিযোগটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

২ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা সহকারী কমিশনার আল আমিন হালদার তদন্তের শুনানিতে বসুন্ধরা শাখায় যান। ওই দিন ১০ জন শিক্ষক, ওই ছাত্রীর বাবা-মা এবং দিবা শাখার ইনচার্জকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর দ্বিতীয় দফায় বুধবার বিকেলেও শুনানি জিজ্ঞাসাবাদ করা হয়।

এর আগে ৪ সেপ্টেম্বর আবু সুফিয়ানের শাস্তির দাবিতে বিক্ষোভ করেন বসুন্ধরা শাখার শিক্ষকেরা। তারা আবু সুফিয়ানের সঙ্গে কাজ করবেন না মর্মে স্বাক্ষর সংগ্রহ করে অধ্যক্ষের কাছে আবেদনপত্র পাঠান। এরপর অভিযুক্ত শিক্ষক আবু সুফিয়ানকে বেইলি রোডের মূল শাখায় অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

১৯৫২ সালের ১৪ জানুয়ারি বেইলি রোডে যাত্রা শুরু হয় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের। পরে বসুন্ধরা, আজিমপুর, ধানমন্ডিতে শাখা খোলা হয়। সব মিলিয়ে এই শিক্ষাপ্রতিষ্ঠানে (বাংলা ও ইংরেজি মাধ্যম) শিক্ষার্থী ২৭ হাজারের বেশি। শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী প্রায় এক হাজার।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স