Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

বৃষ্টিতে ভেসে গেল ভারত-পাকিস্তান ম্যাচ

বৃষ্টিতে ভেসে গেল ভারত-পাকিস্তান ম্যাচ ছবি সংগৃহীত


ভারতের ব্যাটিং শেষে পাকিস্তান ছিল অপেক্ষায়। কিন্তু ব্যাট হাতে মাঠে নামার অপেক্ষা যে কিছুতেই শেষ হয়নি বাবর আজমদের। বৃষ্টি না থামায় নির্ধারিত সময়ের মধ্যে ফের মাঠে গড়ায়নি বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি। এ কারণে হাইভোল্টেজ দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইটি বাতিল ঘোষণা করেছেন ম্যাচ রেফারি।

ম্যাচে ফল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেছে দুদল। একটি করে পয়েন্ট পেয়েছে ভারত ও পাকিস্তান। প্রথম ম্যাচে নেপালকে হারানোয় ৩ পয়েন্টের পুঁজি নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে রয়েছে পাকিস্তান। ১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এ নিয়ে দুদেশের পাঁচটি ম্যাচ কোনো ফল দেখল না।

তার আগে পাকিস্তানের পেস তোপ সামাল দিতেই হিমশিম খাচ্ছিল ভারত। ধারণা করা হচ্ছিল, রোহিত শর্মাদের স্কোরটা বড় হবে না। তবে ঈশান কৃষাণ ও হার্দিক পান্ডিয়ার ফিফটিতে তেমনটা আর হয়নি। সব কটি উইকেট হারিয়ে ৪৮.৫ ওভারে ২৬৬ রানের লড়াকু পুঁজি পায় ভারত।

দলকে বিপদ থেকে টেনে তুলেছেন। আভাস দিয়েছিলেন সেঞ্চুরির। কিন্তু ঈশান কৃষান পারেননি। তিনি ফিরলেও জাদুকরি তিন অঙ্ক হাতছানি দিয়ে ডাকছিল হার্দিক পান্ডিয়াকে। কিন্তু নাহ! তিনিও বঞ্চিত হয়েছেন সেঞ্চুরি থেকে। তবে দুজনের ফিফটিতে ভারত পায় লড়াই করার রসদ।

দলীয় ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমতো মাঠে ধুঁকছিল ভারত। পাকিস্তানের বোলারদের তোপটা ঠিকঠাক সামাল দিয়ে উঠতে পারছিলেন না কোহলি-রোহিতরা। শেষে পঞ্চম উইকেটে হার্দিক ও ঈশান ১৪১ বলে ১৩৮ রানের পার্টনারশিপ গড়ে দলকে সাহস জোগান।

ঈশান কৃষান ৮১ বলে খেলেন ৮২ রানের দুরন্ত এক ইনিংস। দারুণ এই ইনিংসে ছিল ৯ বাউন্ডারি ও ২ ছক্কা। হার্দিক সাজঘরে ফেরেন ৮৭ রানের দাপুটে এক ইনিংস খেলে। তার ৯০ বলের চমৎকার ইনিংসে ছিল ৭ বাউন্ডারি ও এক ছক্কা।

ভারতের ১০ উইকেটের সবগুলোই নিয়েছেন পাকিস্তানের পেসাররা। শাহিন শাহ আফ্রিদি একাই শিকার করেন ৪ উইকেট। তিনটি করে উইকেট নেন নাসিম শাহ ও হারিস রউফ।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স