Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

পাকিস্তানকে ২৬৭ রানের লক্ষ্য দিল ভারত

পাকিস্তানকে ২৬৭ রানের লক্ষ্য দিল ভারত ছবি সংগৃহীত


শুরুতে দ্রুত উইকেট হারিয়ে বেশ চাপেই পড়েছিল ভারত। দলের বিপর্যয়ের সময় ঢাল হলেন ঈশান কিষান ও হার্দিক পান্ডিয়া। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে এশিয়া কাপের ম্যাচে আগে ব্যাটিং করে পাকিস্তানকে ২৬৭ রানের লক্ষ্য দিয়েছে ভারত।

দলকে চ্যালেঞ্জিং স্কোর গড়ে দেওয়ার পথে অবদান রাখলেও পান্ডিয়া ও ঈশান ড্রেসিংরুমে ফিরেছেন সেঞ্চুরির আক্ষেপ নিয়েই। ৮২ রান করে আউট হন ঈশান এবং পান্ডিয়া ফেরেন ৮৭ রানে। ৬৬ রানে ভারতের ৪ উইকেট নিয়ে পেস বোলাররা পাকিস্তানকে দুর্দান্ত শুরু এনে দিলেও স্পিনাররা মাঝের ওভারে উইকেট নিতে ব্যর্থ হয়েছিলেন। শেষে আবার তোপ দাগলেন শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহই।

৪৮.৫ ওভারে ২৬৬ রানে অলআউট হয়েছে ভারত। ১০ উইকেটের সবগুলোই নিয়েছেন পাকিস্তানের তিন পেসার। আফ্রিদি নিয়েছেন চার উইকেট, তিনটি করে নিয়েছেন নাসিম ও রউফ।

৬৬ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়েছিল ভারত। তবে সেই চাপ ঈশান ও পান্ডিয়ার ব্যাটে সামলে ওঠে তারা। পঞ্চম উইকেটে ১৪১ বলে ১৩৮ রানে দারুণ এক জুটি গড়েন এই দুই ব্যাটার। ৮১ বলে ৮২ রান করে রউফের শিকার হয়ে ফেরেন ঈশান। ৯ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন এই বাঁহাতি ব্যাটার। ৯০ বলে ৮৭ রান করে আফ্রিদির শিকার হন পান্ডিয়া। সাতটি চার ও একটি ছক্কা ছিল তার ইনিংসে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করেছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। কিন্তু আফ্রিদির সামনে এই সতর্কতা বেশিক্ষণ টেকেনি। বৃষ্টিতে বন্ধ হয়ে আবার খেলা শুরু হলে ভারতের ব্যাটিং অর্ডারে জোড়া আঘাত হানেন এই বাঁহাতি পেসার।

দুর্দান্ত দুই ডেলিভারিতে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ–রোহিত ও বিরাট কোহলির উইকেট তুলে নিলেন আফ্রিদি। চোট থেকে ফেরা শ্রেয়াস আয়ার ভালো শুরুর ইঙ্গিত দিলেও থিতু হতে দেননি হারিস রউফ। পাওয়ার প্লেতে ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে চাপে ভারত। 

পঞ্চম ওভারের শেষ বলে আফ্রিদির দারুণ ইনসুইঙ্গারে বোল্ড হলেন রোহিত। ২২ বলে ১১ রান আসে ভারতীয় অধিনায়কের ব্যাট থেকে। সব মিলিয়ে রোহিতকে তৃতীয়বার নিজের শিকার বানালেন আফ্রিদি।

কোহলিকেও দাঁড়াতে দেননি আফ্রিদি। সপ্তম ওভারের তৃতীয় বলে ইনসাইড এজে বোল্ড হলেন কোহলি। ৭ বলে ৪ রান করেন তিনি। ১০ম ওভারে শর্ট বলে আয়ারকে বোকা বানালেন রউফ। পুল শট খেলতে গিয়ে মিড উইকেটে ফখর জামানের হাতে ক্যাচ দেন। ৯ বলে ১৪ রান আসে তার ব্যাট থেকে। শেষ দিকে জসপ্রিত বুমরা ১৪ বলে ১৬ রান করেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স