Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

দুদকের আইনকানুন জানতে চেয়েছে মার্কিন প্রতিনিধিদল : সচিব

দুদকের আইনকানুন জানতে চেয়েছে মার্কিন প্রতিনিধিদল : সচিব ছবি সংগৃহীত


দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, দুদকের আইনকানুন সম্পর্কে জানতে মার্কিন প্রতিনিধিদল বৈঠক করেছে। আসন্ন নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক কোনো বিষয়ে আলাপ হয়নি।

৬ আগস্ট রোববার বিকেলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বৈশ্বিক, দুর্নীতি দমনবিষয়ক সমন্বয়ক রিচার্ড নেফিউর নেতৃত্বে প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে এক বিফ্রিংয়ে এসব কথা জানান মাহবুব হোসেন।

এর আগে বিকেল ৩টা ৪০ মিনিটে রিচার্ড নেফিউর নেতৃত্বাধীন তিন সদস্যের একটি প্রতিনিধিদল দুদকের প্রধান কার্যালয়ে আসে। পরে প্রতিনিধিদলটি দুদক সচিবের কক্ষে বৈঠক করে।

সূত্র জানায়, যুক্তরাষ্ট্রের উপদেষ্টা পর্যায়ের কাজ হচ্ছে অর্থ পাচার রোধ ও দুর্নীতি দমন করা। গত বছর বৈশ্বিক দুর্নীতি দমনবিষয়ক সমন্বয়কের দায়িত্ব গ্রহণের পর বিশ্বের বিভিন্ন অঞ্চল সফর করেন রিচার্ড নেফিউ। দক্ষিণ এশিয়া অঞ্চলে সফরের অংশ হিসেবে বাংলাদেশও এর অন্তর্ভুক্ত রয়েছে।

দুদক সচিব ব্রিফিংয়ে বলেন, ‘মার্কিন প্রতিনিধিদল আমাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে। দুদকের কর্মপ্রক্রিয়া সম্পর্কে জানতে চেয়েছে।’

অর্থ পাচার রোধে যুক্তরাষ্ট্রের কোনো সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে কি না—জানতে চাইলে মাহবুব হোসেন বলেন, এ ব্যাপার নিয়ে কোনো কথা হয়নি।

আসন্ন জাতীয় নির্বাচন বা সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে দেশের রাজনৈতিক দল ও নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। এসবের সঙ্গে এই বৈঠকের কোনো যোগসূত্র রয়েছে কি না—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচন বা রাজনীতির বিষয়ে আমাদের সঙ্গে কোনো আলাপ হয়নি। হওয়ার কথাও নয়।’

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স