Thikana News
১৯ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪


 

বাবরের তাণ্ডব ছাপিয়ে আকবর-হৃদয়ে জিতল বাংলাদেশ

বাবরের তাণ্ডব ছাপিয়ে আকবর-হৃদয়ে জিতল বাংলাদেশ ছবি : সংগৃহীত


রিপন মন্ডলের আগুনে বোলিংয়ের পর আকবর আলীর ব্যাটিং তাণ্ডবে ইমার্জিং এশিয়া কাপে দারুণ শুরু করেছে বাংলাদেশ। আসরে নিজেদের প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে জয় পেয়েছে ৫ উইকেটে। ১৮ অক্টোবর (শুক্রবার) মাস্কাটের আল আমেরাত স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে হংকং। বাবর হায়াতের ৮৫ রানে ভর করে ৮ ইকেটে ১৫০ রান সংগ্রহ করে তারা। জবাবে ১০ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। 

হংকংয়ের দেয়অ রান তাড়ায় নেমে উদ্বোধনী জুটিতে ৩১ রানে সংগ্রহ করে বাংলাদেশ। ওপেনার জিশান ১১ বলে ১১ রান করে মাঠ ছাড়লে ভাঙে জুটি। প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হন সাইফ হাসান। ৬ বলে ৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। প্রথম ওভারে ছক্কা হাঁকানো পারভেজ হোসেন ইমন করেন ২৮ রান।

চতুর্থ উইকেটে জুটি হয় তাওহীদ হৃদয় ও আকবর আলীর মধ্যে। এ দু’জনে গড়েন ৫৪ রানের জুটি। হৃদয় কিছু স্লো থাকলেও অন্যপ্রান্তে হংকং বোলারদের ওপর তাণ্ডব চালান যুব বিশ্বকাপ জয়ী অধিনায়ক। আকবর ইয়াসিম মুরতাজার এক ওভারে ২ ছক্কা ও সমান চারে ২১ রান নেন। ২২ বলে ২৯ রান করে হৃদয় বিদায় নিলে ভাঙে জুটি। 

জয় থেকে ২১ রান দূরে থাকতে বিদায় নেন আকবর আলী। তার আগে তিনি ২৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৫ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন। বাকি কাজটুকু নির্ভয়ে  সারেন শামিম হোসেন ও মাহফুজুর রহমান রাব্বি। ১৫ বলে শামিম ১৯ ও রাব্বি ৮ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। হংকংয়ের হয়ে ১২ রানে ৩ উইকেট নেন ইহসান। একটি করে উইকেট পান আতীক ইকবাল ও নাসরুল্লা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে রিপন মন্ডলের বোলিং তোপে পড়ে হংকং। রিপন দুই স্পেলে দুটি করে মোট ৪টি উইকেট নেন। তবে রিপনের তোপ সামলে বাবর হায়াতের ৬১ বলে ৮৫ রানের ইনিংসের কল্যাণে ৮ উইকেট ১৫০ রান সংগ্রহ করে হংকং। বাবর তার ইনিংসে ৭টি ছক্কা ও ২টি চার মারেন। রিপন ৪টি ও একটি করে উইকেট নেন আবু হায়দার, রাজা, রাকিবুল, রাব্বি।


ঠিকানা/এএস 

কমেন্ট বক্স