Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

সংঘর্ষের ঘটনায় বিএনপির ৯০ জন আটক, ৩০ পুলিশ আহত : ডিএমপি 

সংঘর্ষের ঘটনায় বিএনপির ৯০ জন আটক, ৩০ পুলিশ আহত : ডিএমপি  ছবি সংগৃহীত


ঢাকার সব প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। আজ শনিবার সকাল থেকে এই কর্মসূচি পালন করে দলটি। এ সময় বেশ কিছু জায়গায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়সহ বেশ কয়েকজন নেতাকর্মী ও পুলিশ সদস্য আহত হন। এসব সংঘর্ষ থেকে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আটক করেছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ফারুক হোসেন সাংবাদিকদের জানান, এখন পর্যন্ত বিএনপির ৯০ জনকে আটক করা হয়েছে। ৩০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এখন পর্যন্ত থানা-পুলিশ অভিযান পরিচালনা করছে। যারা এই ঘটনার সঙ্গে জড়িত বিশেষ করে জনদুর্ভোগ, বিশৃঙ্খলা, ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা দায়ের করা প্রক্রিয়াধীন আছে। এ ঘটনার সঙ্গে বিএনপির যারা জড়িত ছিল, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ চলমান রয়েছে।

ফারুক হোসেন বলেন, ‘গত রাতে আমরা তাদেরকে জানিয়েছি যে এই কর্মসূচিতে তাদের কোনো রকমের অনুমতি দেওয়া হয়নি। সুতরাং যেহেতু ডিএমপির পক্ষ থেকে কোনো অনুমতি দেওয়া হয়নি, সেহেতু এটা আইনগতভাবে একটা বেআইনি সমাবেশ। তারা বিভিন্ন পয়েন্টে অবস্থান করে ঢাকা শহরকে বিচ্ছিন্ন করার চেষ্টা করে, বিভিন্ন গাড়িতে আগুন দেয়। ককটেল মারে ও পুলিশের ওপর অতর্কিত আক্রমণ করে। সেই আক্রমণে আমাদের একজন জয়েন্ট কমিশনার ডিসি ট্রাফিক সাউথ জনাব মেহেদী ও দুজন পুলিশ অফিসারসহ প্রায় ৩০ পুলিশ সদস্যকে তারা আহত করে।’

তিনি জানান, বিএনপির নেতাকর্মীরা পুলিশের ৮ থেকে ১০টি ও জনসাধারণের ২০টির মতো গাড়ি ভাঙচুর করেছে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স