Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

হাথুরুসিংহের ভবিষ্যৎ নিয়ে বিসিবির সিদ্ধান্ত বিকেলে

হাথুরুসিংহের ভবিষ্যৎ নিয়ে বিসিবির সিদ্ধান্ত বিকেলে ছবি : সংগৃহীত


বাংলাদেশ ক্রিকেটে শেষ হতে চলেছে চন্ডিকা হাথুরুসিংহে অধ্যায়, অনেকটাই নিশ্চিত বিষয়টি। ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) পৌঁছেছেন হাথুরুসিংহে। বৈঠকে বসেছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদের সঙ্গে। বৈঠক শেষে আজ ১৫ অক্টোবর (মঙ্গলবার) বিকেল সাড়ে ৩টায় গণমাধ্যমের মুখোমুখি হওয়ার কথা রয়েছে বিসিবি প্রধানের। ধারণা করা হচ্ছে, সেখানেই জানানো হবে হাথুরুসিংহের ভবিষ্যৎ।

এমনটি হলে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের আগেই চাকরি হারাতে পারেন হাথুরুসিংহে। তার বিরুদ্ধে অভিযোগ—আচরণবিধি লঙ্ঘন ও অসদাচরণ। জানা যায়, কোচ হিসেবে তার জন্য নির্ধারিত ছুটির চেয়ে বেশি ছুটি তিনি কাটিয়েছেন দুই বছরেই।

প্রধান কোচ হাথুরুসিংহের জন্য বছরে বরাদ্দকৃত ছুটি ৪৫ দিন। গত বছর তিনি কাটিয়েছেন ৬৭ দিন, চলতি বছর এখন পর্যন্ত ৫৯ দিন। বাড়তি ছুটি কাটানোর ক্ষেত্রে বিসিবির কাছ থেকে অনুমতিও নেননি তিনি। এর বাইরে গত ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন এক ক্রিকেটারের সঙ্গে বাজে আচরণের একটি বিষয় বেশ সমালোচনার জন্ম দেয়। সবমিলিয়ে শঙ্কায় আছে হাথুরুসিংহের ভবিষ্যৎ।

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নেওয়া হাথুরুসিংহের চুক্তির মেয়াদ শেষ হবে আগামী বছর ফেব্রুয়ারিতে। সেই সময় চলবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এর আগেই তার অধ্যায় শেষের পথে।

দ্বিতীয় দফায় ২০২৩ সালের ফেব্রুয়ারিতে দুই বছরের জন্য বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে চুক্তিবদ্ধ হন হাথুরুসিংহে।


ঠিকানা/এএস 

কমেন্ট বক্স