Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

দেশে ডেঙ্গুতে একদিনে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ৬৬০ জন

দেশে ডেঙ্গুতে একদিনে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ৬৬০ জন ছবি : সংগৃহীত


সারাদেশে ১২ অক্টোবর (শনিবার) সকাল ৮টা থেকে ১৩ অক্টোবর (রবিবার) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৬৬০ জন। ১৩ অক্টোবর (রবিবার) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

এদিন সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাসপাতালে নতুন ভর্তি রোগীদের মধ্যে চট্টগ্রাম বিভাগে ৫৭ জন, বরিশাল বিভাগে ৩২ জন, রাজশাহী বিভাগে ২৩ জন, ময়মনসিংহ বিভাগে ২০, খুলনা বিভাগে ৭১ জন, রংপুর বিভাগে ১৭ এবং সিলেট বিভাগে ১ জন রয়েছেন। এছাড়া ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১১১, ঢাকা উত্তর সিটিতে ২০৭ ও ঢাকা দক্ষিণ সিটিতে ১২১ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৯৭ জন। এ নিয়ে চলতি বছর ছাড়পত্র পাওয়ার সংখ্যা দাঁড়ালো ৩৮ হাজার ৬৪৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত মোট ৪২ হাজার ৪৭০ জন রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে। বছরের এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ২১৪ জনের। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৭০৫ জনের।


ঠিকানা/এএস 

কমেন্ট বক্স