Thikana News
২২ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪


 

ক্রিকেটার ছদ্মবেশে মালয়েশিয়ায় ২১ বাংলাদেশি তরুণ, এরপর যা ঘটল

ক্রিকেটার ছদ্মবেশে মালয়েশিয়ায় ২১ বাংলাদেশি তরুণ, এরপর যা ঘটল ছবি : সংগৃহীত


ক্রিকেটারের ছদ্মবেশে মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর সময় মানবপাচার চক্রের তিন হোতাসহ ২১ বাংলাদেশিকে আটক করা হয়েছে। স্থানীয় সময় ৩ অক্টোবর (বৃহস্পতিবার) তাদের আটক করে মালয়েশিয়ার অভিবাসন (ইমিগ্রেশন বিভাগ)। ৬ অক্টোবর (রবিবার) দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক জাকারিয়া শাবান এক বিবৃতিতে এ তথ্য জানান। খবর সেলাঙ্গর জার্নাল। 

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুই সপ্তাহ ধরে পরিচালিত অভিযানে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কুয়ালালামপুর চেরাসের কাছে তামান মালুরি এলাকা থেকে ২১-৩৩ বছর বয়সী তিন পাচারকারীসহ ২৪ জনকে আটক করা হয়।

 মহাপরিচালক আরও বলেন, কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিতে চক্রটি অভিনব কৌশল হিসেবে সবাইকে ক্রিকেটারের পোশাক পরিয়ে মালয়েশিয়ায় অনুপ্রবেশ করায় এবং তাদের জন্য রাজধানীতে হোটেল কক্ষও বুকিং করে। একই সঙ্গে সিন্ডিকেটটি কর্তৃপক্ষকে দেখানোর জন্য ফিরতি টিকিটও বুক করে।
  
বিশেষ অভিযানে ১৮ কপি বাংলাদেশি পাসপোর্ট, ৯৯০ রিঙ্গিত নগদ নোট ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের আমন্ত্রণপত্র জব্দ করা হয়। 
ধারণা করা হচ্ছে, সিন্ডিকেটটি গত চার মাস ধরে প্রত্যেক বাংলাদেশি শ্রমিকের মালয়েশিয়ার প্রবেশের জন্য দুই থেকে পাঁচ হাজার রিঙ্গিত আদায় করত।

আটক সব বাংলাদেশিকে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা ৬(৩), ধারা ১৫(৪), ধারা ৫৬(১)(১) এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর ৩৯(বি) ধারায় অপরাধ সংঘটনের সন্দেহে অধিকতর তদন্তের জন্য লেংগেং ইমিগ্রেশন ডিপোতে নিয়ে যাওয়া হয়। তদন্তে সহায়তার জন্য স্থানীয় দুই নাগরিককেও ইমিগ্রেশন কার্যালয়ে হাজির হওয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স