Thikana News
১৬ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪


 

হোয়াটসঅ্যাপ ভিডিওকলে এল দুটি নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ ভিডিওকলে এল দুটি নতুন ফিচার ছবি সংগৃহীত


জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের ভিডিওকলে যুক্ত হলো দুটি নতুন ফিচার : ব্যাকগ্রাউন্ড ও ফিল্টার। এই দুটি ফিচারের কল্যাণে ব্যবহারকারীরা এখন থেকে আরও বেশি ‘পার্সোনালাইজড’ অভিজ্ঞতা উপভোগ করবেন হোয়াটসঅ্যাপে। ভিডিওকলে কথা বলার সময় চাইলেই এখন পছন্দমতো ফিল্টার যুক্ত করা যাবে এবং প্রয়োজন অনুযায়ী ব্যাকগ্রাউন্ডও পরিবর্তন করা যাবে।

ভিডিও যোগাযোগ সেবা খাতে ব্যাকগ্রাউন্ড ও ফিল্টার ফিচার দুটি নতুন কিছু নয়। গুগল মিট ও জুমের ভিডিও কলিং সেবায় অনেক দিন ধরেই বিদ্যমান এই দুটি ইফেক্ট। অথচ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপের ভিডিওকলেই ছিল না এই ফিচার দুটি, যদিও এ নিয়ে ব্যবহারকারীদের দাবি ছিল দীর্ঘদিনের।

অবশেষে মঙ্গলবার (১ অক্টোবর) একটি অফিশিয়াল ব্লগপোস্টের মাধ্যমে হোয়াটসঅ্যাপ আনুষ্ঠানিকভাবে ব্যাকগ্রাউন্ড ও ফিল্টার ফিচার দুটি ভিডিওকল সার্ভিসে যুক্ত করার কথা জানায়। ১০টি ফিল্টার এবং ১০টি ব্যাকগ্রাউন্ড অপশন থেকে রুচি ও পছন্দ অনুযায়ী ব্যবহারকারীরা বেছে নিতে পারেন যেকোনো ফিল্টার ও ব্যাকগ্রাউন্ড।

ফিল্টার ব্যবহার করার মাধ্যমে ব্যবহারকারী ভিডিওকলে মজার একটি আবহ তৈরি করতে পারেন, নিয়ে আসতে পারেন এক শৈল্পিক ছোঁয়া।

অন্যদিকে ব্যাকগ্রাউন্ড ফিচারটির কল্যাণে ব্যবহারকারী নিজের প্রাইভেসি রক্ষা করে ভিডিও বার্তালাপ চালিয়ে যেতে পারেন। নিজের রুচি, পছন্দ ও প্রয়োজন অনুসারে ভিডিওকলে ব্যাকগ্রাউন্ড পরিবর্তনের সুবিধা থাকায় ব্যবহারকারী কখনো নিজেকে সমুদ্রসৈকতে, আবার কখনো কফিশপের পরিবেশে উপস্থাপন করতে পারেন। চাইলে আবার ব্যাকগ্রাউন্ড ঝাপসা বা ব্লার করেও দেওয়া সম্ভব।

নতুন এই ফিচার দুটি অ্যাক্সেস করার জন্য ব্যবহারকারীকে নিজের ডিভাইসে থাকা হোয়াটসঅ্যাপ অ্যাপটি শুধু আপডেট করতে হবে। ইফেক্ট দুটি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই পর্যায়ক্রমে সকল ব্যবহারকারীর কাছেই পৌঁছে দেওয়া হবে বলে হোয়াটসঅ্যাপের তরফ থেকে জানানো হয়েছে। তথ্যসূত্র: হোয়াটসঅ্যাপ ব্লগ

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স