Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

সমাবেশ ঘিরে রাজধানীর প্রবেশ মুখে চলছে তল্লাশি-জিজ্ঞাসাবাদ

সমাবেশ ঘিরে রাজধানীর প্রবেশ মুখে চলছে তল্লাশি-জিজ্ঞাসাবাদ রাজধানীর কেরাণীগঞ্জ এলাকায় আজ শুক্রবার সকালে তল্লাশি করছে পুলিশ।


রাজধানীর নয়াপল্টনে ও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বিএনপি ও আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনের সমাবেশ আজ ২৮ জুলাই (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন দুটি দলের সারা দেশের নেতাকর্মীরা। বিএনপির উদীয়মান নেতাকর্মীরাও উপস্থিত থাকবেন সেখানে। এই সমাবেশে যোগ দিতে অনেকেই ঢাকায় চলে এসেছেন। আজ সকাল থেকে ঢাকার পথে আরও অনেকে। এদিন রাজধানীর প্রবেশদ্বার আমিন বাজার, কেরাণীগঞ্জ, পোস্তগোলা, গাবতলী ও উত্তরাসহ বিভিন্ন এলাকায় কড়া অবস্থানে দেখা গেছে আইনশৃঙ্খলাবাহিনীকে। পথচারীদের করতে দেখা গেছে জিজ্ঞাসাবাদ, চলছে তল্লাশিও।

বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক তাদের অনুমতির কথা জানান। তবে, জুড়ে দেওয়া হয় ২৩ শর্ত। এই শর্তে বিএনপি নয়াপল্টনে মহাসমাবেশ এবং আওয়ামী লীগে তিন সহযোগী সংগঠন বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করবে।

সকালে রাজধানীর বাবুবাজার ব্রিজ ও পোস্তগোলা ব্রিজ এলাকা ঘুরে দেখা গেছে, মহাসমাবেশকে কেন্দ্র করে দক্ষিণবঙ্গ থেকে ঢাকা-মাওয়া রোডের হাসনাবাদ এলাকা, কদমতলী থেকে বাবুবাজার ব্রিজের এলাকা ও অন্যান্য পয়েন্টগুলোতে পুলিশে চেকপোস্ট বসানো হয়েছে। সেখান দিয়ে সারা দেশের বিভিন্ন অঞ্চলের নেতাকর্মীরা ঢাকায় আসছেন। পথে আছেন পথচারীরাও। এই এলাকায় কড়া নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে আইনশৃঙ্খলাবাহিনী। সেখানে যাত্রীবাহী পরিবহণগুলোতে তল্লাশি চলছে। সড়কে সন্দেহ হলেই পথচারীদেরও করা হচ্ছে তল্লাশি। সেখানে কিছু মানুষকে জিজ্ঞাসাবাদও করতে দেখা গেছে।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স