Thikana News
২০ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা

আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা ছবি : সংগৃহীত


গণপিটুনিতে বিশ্বিবদ্যালয়ে শিক্ষার্থী ও তরুণ নিহতের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, আইন কারও হাতে নেওয়ার অধিকার নেই। সবাইকে সচেতন হতে হবে। এই হত্যাকাণ্ডের ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ১৯ সেপ্টম্বর (বৃহস্পতিবার) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে আয়োজিত এক ব্রিফিংয়ে এসব কথা বলেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, ‘ঢালাওভাবে ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করে মামলা হচ্ছে। ঢালাও আসামি করলে তদন্তে সময় বেশি লাগছে এবং নির্দোষ ব্যক্তি হেনস্তার শিকার হচ্ছেন। এ জন্য পত্রপত্রিকায় এর আগেও বক্তব্য দেওয়া হয়েছে। পুলিশকে বলা হয়েছে ক্রিমিনাল ধরতে, সাধারণ মানুষকে নয়।’ 

এর আগে মতবিনিময় সভায় পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পুলিশের মন উজ্জীবিত করে তাদের পুরোনো গৌরব ফিরে পেতে হবে। শুধু কাগজে কলমে নয়, পুলিশকে বাস্তবে জনবান্ধব হতে হবে। থানায় গিয়ে লোকজন যেন সেবা পায়, সে বিষয়ে পুলিশকে তৎপর থাকতে হবে। ট্রাফিক–ব্যবস্থার উন্নতির পাশাপাশি চাঁদাবাজি বন্ধে পুলিশকে জোরালো ভূমিকা পালন করতে হবে। চাঁদাবাজি বন্ধ করা গেলে জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে চলে আসবে।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স