Thikana News
১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আজও আশুলিয়ায় বন্ধ ২৫ পোশাক কারখানা

আজও আশুলিয়ায় বন্ধ ২৫ পোশাক কারখানা ছবি : সংগৃহীত


আশুলিয়া শিল্পাঞ্চলে শ্রমিক অসন্তোষের কারণে ২৫টি পোশাক কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এর মধ্যে ২০টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। পাঁচটি পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ১৮ সেপ্টেম্বর (বুধবার) সকাল ১০টার দিকে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ,  শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা গেছে ,বিভিন্ন দাবিতে টানা ১৫ দিনেরও বেশি দিন ধরে শ্রমিকরা আন্দোলন করছেন। এ সময় কিছু কারখানার মালিকপক্ষ শ্রমিকদের দাবি মেনে নিয়েছে। কিন্তু কিছু পোশাক কারখানার মালিক শ্রমিকদের সঙ্গে আলোচনা না করে কারখানা বন্ধ রেখেছেন। শ্রমিকদের দাবি-দাবা মানা হচ্ছে না এমন কারখানায় শ্রমিকরা আন্দোলন করছেন। 

শ্রমিকদের দাবি- যেসব কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে সেসব কারখানার মালিক শ্রমিকদের পাওনা পরিশোধ না করেই বন্ধ রেখেছেন। যদি বন্ধই রাখবেন তাহলে নিয়ম অনুযায়ী শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করে দেওয়া হোক।  

পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, আজও আশুলিয়ায় ২৫টি পোশাক কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এর মধ্যে ১৩ (১) ধারায় ২০টি পোশাক কারখানা বন্ধ রয়েছে। পাঁচটি পোশাক কারখানায় শ্রমিকরা কাজে যোগ দিলেও পরে কারখানা সাধারণ ছুটি ঘোষণা করা হয়। তবে কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। 

তিনি জানান, কারখানা ছুটির পরে ও বন্ধ কারখানার সামনে পোশাক শ্রমিকরা অবস্থান নিয়েছেন। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। সেনাবাহিনীর টহলও রয়েছে। 

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স