Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

বিএনপি আর মাঠ ছাড়বে না : মির্জা ফখরুল

বিএনপি আর মাঠ ছাড়বে না : মির্জা ফখরুল ছবি সংগৃহীত

ঠিকানা অনলাইন : নির্বাচনের আগে সরকার হামলা করে মামলা দিয়ে বিএনপিকে মাঠ থেকে বের করে দিতে চায় উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এবার আর সেটা পারবে না। বিএনপি মাঠে নেমে গেছে।

৬ মার্চ সোমবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

পঞ্চগড়ে সংঘর্ষের ঘটনা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এ ঘটনা ঘটিয়ে একইভাবে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দিয়ে গ্রেপ্তার করতে বাড়ি বাড়ি অভিযান চালাচ্ছে। ইতিমধ্যে কয়েকজনকে গ্রেপ্তার করেছে। এটা হচ্ছে আওয়ামী লীগের কৌশল। তারা নির্বাচনের আগে বিএনপিশূন্য, বিএনপিকে মাঠ থেকে বের করে দিতে চায়। কিন্তু এবার আর সেটা পারবে না। কারণ, জনগণ রাস্তায় নেমে গেছে। বিএনপি মাঠে নেমে গেছে। আন্দোলন চূড়ান্ত পর্যায়ে যাবে। এ সময় গণ-অভ্যুত্থানের মাধ্যমে এই সরকারের পতন হবে বলে জানান তিনি।

বিএনপির মহাসচিব বলেন, সরকার দেশকে বিএনপিশূন্য করতে এখন বেপরোয়া ভূমিকায় মাঠে নেমেছে। কর্তৃত্ববাদী স্বৈরাচারী সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে চারদিকে ভীতির বিস্তার ঘটাচ্ছে, যাতে সরকারের বিরুদ্ধে কেউ আওয়াজ করারও সাহস না পায়।

বর্তমান সরকারকে ‘অনির্বাচিত, অবৈধ, ফ্যাসিস্ট’ সরকার উল্লেখ করে ফখরুল বলেন, ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য এবং বিএনপিকে নেতৃত্বহীন করার লক্ষ্যে আবার তারা পুরোনো খেলায় মেতে উঠেছে। মিথ্যা, গায়েবি মামলা, গ্রেপ্তার, ঘরে ঘরে তল্লাশি এবং হয়রানি করে নির্যাতন-নিপীড়নের মাত্রা বহুগুণ বাড়িয়ে দিয়েছে।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভীসহ নেতা-কর্মীদের কারাগারে অমানবিক নির্যাতন শুরু করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে বুকে ও পায়ে গুলিবিদ্ধ রুহুল কবির রিজভী ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, করোনায় আক্রান্ত হয়ে ফুসফুসে জটিলতা ও হার্টের অসুখসহ বিভিন্ন মারাত্মক অসুখে শারীরিকভাবে অসুস্থ একজন মানুষ। তিনি সিঁড়ি বেয়ে ওপরে ওঠার সময় অন্যের সাহায্য ছাড়া চলতে পারেন না। তা ছাড়া তাকে সব সময় লাঠির ওপর ভর করে চলতে হয়। এমন এক পরিস্থিতিতে কেরানীগঞ্জ কারাগার থেকে পুরান ঢাকার আদালতে আসার দীর্ঘ পথ প্রিজন ভ্যানে তাকে আনা-নেওয়া হচ্ছে। এই প্রিজন ভ্যানগুলোতে বসার কোনো ব্যবস্থা নেই, এমনকি কোনো কিছু ধরে দাঁড়িয়ে থাকারও ব্যবস্থা নেই।’

বর্তমান অনৈতিক সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে মানবিকতাবোধও হারিয়ে ফেলেছে বলে জানান মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের নির্মূল করতে নিষ্ঠুর আওয়ামী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে মিথ্যা মামলার মাধ্যমে কারাগারে পাঠিয়ে সারা দেশকে কারাগারে পরিণত করেছে। কারাগারগুলোতে এখন তিল ধারণের ঠাঁই নেই।

ঠিকানা/এনআই


কমেন্ট বক্স