Thikana News
১৭ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

স্বাস্থ্যসেবা কর্মী নিয়োগ ও প্রশিক্ষণে ৬৪৬ মিলিয়ন  ডলার বিনিয়োগ

স্বাস্থ্যসেবা কর্মী নিয়োগ ও প্রশিক্ষণে ৬৪৬ মিলিয়ন  ডলার বিনিয়োগ


নিউইয়র্ক রাজ্যে স্বাস্থ্যসেবা কর্মী নিয়োগ ও তাদের প্রশিক্ষণের জন্য ৬৪৬ মিলিয়ন ডলার বিনিয়োগ করা হয়েছে। রাজ্যের গভর্নর ক্যাথি হোকুল সম্প্রতি ঘোষণা করেছেন তিনটি কর্মশক্তি বিনিয়োগ সংস্থা (ডব্লিউআইও) ক্যারিয়ার পাথওয়েস ট্রেনিং (সিপিটি) প্রোগ্রাম বাস্তবায়নের জন্য আগামী তিন বছরে মোট     ৬৪৬ মিলিয়ন ডলার পর্যন্ত পাবে। এই অর্থ দিয়ে রাজ্যব্যাপী হাজার হাজার নতুন স্বাস্থ্য, মানসিক স্বাস্থ্য ও সামাজিক পরিচর্যা কর্মী নিয়োগ ও প্রশিক্ষণ দেওয়া হবে। এই প্রোগ্রামটি নিউইয়র্ক হেলথ ইক্যুইটি রিফর্ম (এনওয়াইএইচইআর) ১১১৫ ওয়েভারের অংশ এবং রাজ্যজুড়ে অনেক বর্তমান স্বাস্থ্যসেবা কর্মীকে নতুন কর্মজীবনের অগ্রগতির সুযোগ প্রদান করবে। ডব্লিউআইও সহায়তাপ্রাপ্তরা হলো- ১১৯৯এসইআইইউ প্রশিক্ষণ ও কর্মসংস্থান তহবিল, ইরোকুইস হেলথকেয়ার অ্যাসোসিয়েশন এবং ফিঙ্গার লেকস পারফর্মিং প্রোভাইডার সিস্টেম (এফএলপিপিএস)। 
এফএলপিপিএসের সিইও ক্যারল টেগাস বলেন, ‘এই গুরুত্বপূর্ণ কাজটি করার বিশ্বস্ত অংশীদার হিসেবে রাষ্ট্র স্বীকৃতি দেওয়ায় আমরা কৃতজ্ঞ। এফএলপিপিএস আমাদের মেডিকেড পুনঃডিজাইন এবং সিস্টেম ট্রান্সফরমেশন প্রচেষ্টার অংশ হিসেবে গত এক দশকে স্বাস্থ্যসেবা কর্মী বাহিনী গড়ে তোলার উপর দৃষ্টি নিবদ্ধ করেছে, আমাদের অংশীদার ও স্টেকহোল্ডারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে। সিপিটি প্রোগ্রাম ফিঙ্গার লেক, ওয়েস্টার্ন এনওয়াই এবং সাউদার্ন টিয়ার অঞ্চলজুড়ে আমাদের প্রোগ্রামিংকে প্রসারিত ও স্কেল করবে এবং নিউইয়র্ক স্টেটজুড়ে অত্যাবশ্যকীয় শিক্ষা ও প্রশিক্ষণের সুযোগ প্রদান করবে। অংশীদারিত্ব ও দক্ষতা বৃদ্ধি, কেরিয়ারের সিঁড়ি ও শিক্ষার্থীদের নতুন পাইপলাইন তৈরি করে, আমরা আরও স্থিতিস্থাপক এবং বৈচিত্র্যময় স্বাস্থ্যসেবা কর্মী বাহিনী তৈরি করছি।’
প্রোগ্রামের অংশগ্রহণকারীরা তাদের নতুন পেশাগত শিরোনামে, মেডিকেড প্রদানকারীদের জন্য তিন বছরের প্রতিশ্রুতিবদ্ধ হবেন যারা মেডিকেড সদস্যদের কমপক্ষে ৩০ শতাংশ এবং বীমাবিহীন ব্যক্তিদের সেবা করে। যোগ্য প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের মধ্যে থাকবে লাইসেন্সপ্রাপ্ত ব্যবহারিক নার্স, সহযোগী নিবন্ধিত নার্স, নিবন্ধিত নার্স থেকে নার্সিং-এ ব্যাচেলর অফ সায়েন্স, নার্স প্র্যাকটিশনার, চিকিৎসক সহকারী, লাইসেন্সপ্রাপ্ত মানসিক স্বাস্থ্য পরামর্শদাতা, সামাজিক কর্মের মাস্টার, প্রশংসাপত্রযুক্ত অ্যালকোহলিজম অ্যান্ড সাবস্টেন্স অ্যাবস্যান্সিড ফার্মাসি, টেক্সট অ্যালকোহলিজম, সার্টিফাইড মেডিকেল অ্যাসিস্ট্যান্ট, রেসপিরেটরি থেরাপিস্ট, কমিউনিটি হেলথ ওয়ার্কার, এবং পেশেন্ট কেয়ার ম্যানেজার।

কমেন্ট বক্স