Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

কলেজছাত্রী অসম প্রেমের বলি

কলেজছাত্রী অসম প্রেমের বলি ছবি সংগৃহীত


হিন্দু ছেলে ও মুসলমান মেয়ের মধ্যে অসম প্রেমের বলি হয়েছেন রাজধানীর সূত্রাপুরের শেখ বোরহান উদ্দিন পোস্ট গ্র্যাজুয়েট কলেজের উচ্চ মাধ্যমিকের এক ছাত্রী। ওই ছাত্রীর নাম আফছানা আক্তার (১৭)। তাকে শ্বাস রোধে হত্যা করেছে তার প্রেমিক।

২২ জুলাই শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। সূত্রাপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) রবিউল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আফছানা আক্তারকে হত্যার অভিযোগে রাজধানীর উদয়ন কলেজের উচ্চ মাধ্যমিক পড়ুয়া এক কলেজছাত্রকে আটক করেছে সূত্রাপুর থানার পুলিশ। হত্যাকারীর মা পুলিশকে খবর দিয়ে একমাত্র ছেলেকে পুলিশের হাতে তুলে দিয়েছেন। এ ঘটনায় হত্যা মামলা প্রক্রিয়াধীন।

থানা পুলিশ জানিয়েছে, আফছানা আক্তার শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সূত্রাপুরের সিংটোলায় উদয়ন কলেজছাত্রের ভাড়া বাসায় যান। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। সেখানে আফছানাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। আফছানার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। আফছানা বাবা-মায়ের সঙ্গে কলতাবাজারে বসবাস করতেন। আর আফছানার খুনে জড়িত সন্দেহে আটক কলেজ শিক্ষার্থী বাবা-মায়ের সঙ্গে সিংটোলার ভাড়া বাসায় বসবাস করত।

ইন্সপেক্টর (তদন্ত) রবিউল ইসলাম বলেন, ‘মুসলিম মেয়ে ও হিন্দু ছেলের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তারা দুজনই ইন্টারমিডিয়েট প্রথম বর্ষের শিক্ষার্থী। মেয়ে বলত ছেলেকে মুসলমান ধর্ম গ্রহণ করতে আর ছেলে বলত মেয়েকে হিন্দু ধর্ম গ্রহণ করতে। এ নিয়ে দুজনের মধ্যে বিরোধ বাধে। বাগবিতণ্ডা থেকে হাতাহাতি এবং একপর্যায়ে মেয়েকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করা হয়।’

তিনি আরও বলেন, ‘ছেলের বাবা অনেক আগেই তাদের দেখাশোনা বাদ দিয়ে অন্যত্র চলে গেছেন। মা হাসপাতালের নার্স। মা হাসপাতালে থাকায় বাসা ফাঁকা ছিল। এই সুযোগে মেয়ে ছেলের বাসায় যায়। সেখানে হত্যার ঘটনা ঘটে। পরে ছেলের মা হাসপাতাল থেকে বাসায় ফিরে দেখতে পেয়ে থানায় গিয়ে পুলিশকে খবর দেন।’

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স