Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

গাজায় আরও ২ ইসরাইলি সেনা নিহত

গাজায় আরও ২ ইসরাইলি সেনা নিহত


অবরুদ্ধ মধ্য গাজা উপত্যকায় হামাসসহ অন্যান্য প্রতিরোধ বাহিনীর সঙ্গে এক রক্তক্ষয়ী সংঘর্ষে আরও দুই ইসরাইলি সেনা নিহত হয়েছেন। ২৬ জুলাই (শুক্রবার) ইসরাইলি সূত্রের বরাত দিয়ে ফিলিস্তিনের বার্তা সংস্থা জানায়, বৃহস্পতিবার বিকালে গাজা উপত্যকায় প্রতিরোধ বাহিনীগুলোর সঙ্গে সংঘর্ষে ওই দুই সেনা নিহত হন।

ইসরাইলি মিডিয়াও ঘোষণা করেছে, সংঘর্ষে আরও বেশ কিছু সেনা আহত হয়েছে। যদিও তাদের সংখ্যা উল্লেখ করা হয়নি।

ইসরাইলের সামরিক পরিসংখ্যান অনুযায়ী, গত বছরের ৭ অক্টোবর গাজা উপত্যকায় সংঘাত শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত অন্তত ৬৮৩ জন ইসরাইলি সেনা নিহত এবং ৪ হাজার ২১৩ সেনা আহত বা পঙ্গু হয়েছেন।

অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবকে লঙ্ঘন করে চলেছে ইসরাইল।  গত ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে গাজায় ইসরাইলি বাহিনীর ক্রমাগত নৃশংস হামলার মধ্যদিয়ে নেতানিয়হু প্রশাসন আন্তর্জাতিক নিন্দার সম্মুখীন হয়েছে।

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, বিগত ৯ মাসে গাজায় দখলদার সেনাদের জল, স্থল ও আকাশপথের ভয়াবহ গণহত্যায় প্রায় ৪০ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের একটি বড় অংশ নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৯০ হাজারের বেশি।

অন্যদিকে ইসরাইলি বাহিনীর বর্বরোচিত বোমাবর্ষণের ফলে গত চার দিনে পৌনে দুই লাখেরও বেশি ফিলিস্তিনি দক্ষিণ গাজার খান ইউনিস শহরের আশপাশের এলাকা ছাড়তে বাধ্য হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ। সূত্র: ইরনা

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স