Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

কমলা হ্যারিসকে সমর্থন দিলেন ওবামা ও মিশেল

কমলা হ্যারিসকে সমর্থন দিলেন ওবামা ও মিশেল


যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামা ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে সমর্থন জানিয়েছেন।  আজ ২৬ জুলাই (শুক্রবার) এক মিনিটের একটি ভিডিও ফোনকলে হ্যারিসকে এই সমর্থন জানাতে দেখা গেছে ওবামা দম্পতিকে।

বারাক ওবামা প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে সমর্থন দেবেন কিনা তা নিয়ে কয়েক দিন ধরেই নানা জল্পনা ছিল। অবশেষে সব জল্পনার অবসান হল বলে জানিয়েছে বিবিসি।

যৌথ এক বিবৃতিতে ওবামা এবং মিশেল বলেছেন, তারা বিশ্বাস করেন, কমলা হ্যারিসের ‘দূরদর্শিতা, বিশিষ্ট গুণাবলী এবং শক্তি’ আছে যা এই গুরুত্বপূর্ণ মুহূর্তে থাকাটা জরুরি।

প্রেসিডেন্ট জো বাইডেন গত রোববার নির্বাচনি দৌড় থেকে সরে দাঁড়ানোর পর কমলা হ্যারিস যে শতাধিক বিশিষ্ট ডেমোক্র্যাট নেতার সঙ্গে কথা বলেছেন, তার মধ্যে আছেন বারাক ওবামাও। তবে বাইডেন সরে যাওয়ার সময় এক বিবৃতিতে ওবামা এই প্রস্থানের প্রশংসা করলেও হ্যারিসকে তখন সমর্থন দেননি।

কিন্তু হ্যারিস খুব দ্রুতই প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে সংখ্যাগরিষ্ঠ ডেমোক্র্যাট ডেলিগেটের (প্রতিনিধি) সমর্থন পেয়ে গেছেন। অগাস্টে দলীয় সম্মেলনে তাকে আনুষ্ঠানিকভাবে তিনিই দলের মনোনয়ন পেতে চলেছেন।

শুক্রবার বারাক ওবামা বলেন, কমলা হ্যারিসকে সমর্থন জানানোর চেয়ে গর্বের এবং খুশির আর কিছু তাদের জন্য হতে পারত না। হ্যারিসকে জয়ী করতে ‘সম্ভাব্য সবকিছু’ করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন ওবামা দম্পতি।

ওবামার স্ত্রী মিশেল বলেছেন, ‘আমি আপনাকে নিয়ে গর্বিত। এই নির্বাচন ঐতিহাসিক হতে চলেছে।’

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স