Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

‘যুক্তরাষ্ট্রের জন্য চীনের সঙ্গে সম্পর্ক নষ্ট করবে না পাকিস্তান’  

‘যুক্তরাষ্ট্রের জন্য চীনের সঙ্গে সম্পর্ক নষ্ট করবে না পাকিস্তান’   পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র মুমতাজ জাহরা বেলোচ। ছবি সংগৃহীত


চীনের সঙ্গে সম্পর্ক নিয়ে যুক্তরাষ্ট্রকে স্পষ্ট বার্তা দিলো পাকিস্তান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক উন্নয়নের স্বার্থে চীনের সঙ্গে সম্পর্ক নষ্ট করবে না পাকিস্তান। আজ ২৬ জুলাই (শুক্রবার) পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডনের অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 
 
বৃহস্পতিবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জাহরা বেলোচ বলেছেন, যুক্তরাষ্ট্র ও চীনের সঙ্গে সম্পর্ক-উভয়ই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা এমন সম্পর্ক বিশ্বাস করিনা যেখানে এক দেশের সঙ্গে সম্পর্কের জন্য অন্য দেশের সঙ্গে সম্পর্ক নষ্ট করতে হবে। 

চীনকে পাকিস্তানের সর্বকালের কৌশলগত সহযোগী অংশীদার হিসেবে উল্লেখ করে মুমতাজ বলেন, পাকিস্তান এই সম্পর্ককে আরও শক্তিশালী করবে। একইসঙ্গে পাকিস্তান যুক্তরাষ্ট্রের সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ককে শ্রদ্ধা করে এবং গঠনমূলক সম্পৃক্ততায় বিশ্বাসী। 

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি পাকিস্তানের জন্য বাইডেন প্রশাসন কংগ্রেসে ১০১ মিলিয়ন ডলারের সহায়তা চেয়েছে। দেশটির দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী সেক্রেটারি ডোনাল্ড লু বলেছেন, পাকিস্তানে বিনিয়োগের ক্ষেত্রে চীন অতীত এবং আমরা হচ্ছি ভবিষ্যৎ। 

এরপরেই এই প্রসঙ্গে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করলেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স