Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

প্যারিসে চুরির কবলে আর্জেন্টাইনরা

প্যারিসে চুরির কবলে আর্জেন্টাইনরা


প্যারিস অলিম্পিকে আবারও ভোগান্তির কবলে আর্জেন্টিনা। রেফারির মহানাটকীয় সিদ্ধান্তে মরক্কোর বিপক্ষে হার দিয়ে ফুটবল ইভেন্ট শুরু করে আলবিসেলেস্তারা। এবার সামনে এসেছে নতুন ঘটনা। সেই ম্যাচের আগে চুরির কবলে পড়েছিল আর্জেন্টাইন শিবির, এমনটাই জানিয়েছে ফুটবল দলের কোচ হ্যাভিয়ের মাশচেরানো।

তিনি আরও জানান এই ঘটনায় টাকা পয়সাসহ তাদের বিপুল মুল্যবান সামগ্রী খোয়া গেছে। এদিকে বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) জানিয়েছে আর্জেন্টাইনদের অনুশীলনের জায়গায় এই চুরির ঘটনা ঘটেছে। লিঁওর পুলিশের কাছে চুরির অভিযোগ করেছে আর্জেন্টিনা দল।

এদিকে প্যারিস অলিম্পিকের আনুষ্ঠানিক উদ্বোধনের আগে ২৪ জুলাই মাঠে গড়ায় ফুটবল ইভেন্ট। প্রথম ম্যাচে রেফারির নজিরবিহীন সিদ্ধান্তে মরক্কোর কাছে ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনা। এরপর গণমাধ্যম মাশচেরানো চুরির ঘটনাটি জানান।

তিনি বলেন, ‘ওরা (খেলোয়াড়রা) অনুশীলনে গিয়েছে, তারা এদিকে অলিম্পিক গেমসে চুরি করেছে। অনুশীলনের পর আমরা কিছু বলতে চাইনি। এতে কোনো কাজ হবে বলে মনে হয়নি। তবে অবশ্যই এমন ঘটনা মেনে নেওয়া যায় না।’
 
বিশেষ করে অ্যাটাকিং মিডফিল্ডার থিয়াগো আলমাদার মূল্যবান জিনিস চুরি হয়েছে বলে জানান তিনি, ‘এ ঘটনায় তার (আলমাদা) ঘড়ি ও আংটি খুঁজে পাচ্ছে না।’

যদিও ফরাসি টেলিভিশন বিএফএমটিভির দাবি ভুক্তভোগী ৫০ হাজার ইউরো চুরির কথা জানিয়েছে। ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিকের ফুটবলে সোনা জিতে ছিল আর্জেন্টিনা। তবে এবার তাদের শুরুটা ভালো হয়নি।

সেঁত এতিয়েনে মহানাটকীয় ও নজিরবিহীন বিতর্কিত এক হার দেখতে হয় দলটিকে। ম্যাচে মরক্কো ২-১ গোলে এগিয়ে যায়। ম্যাচের যোগ করা সময়ের ১৬ মিনিটে ক্রিস্টিয়ান মেদিনার গোলে ২-২ গোলে ড্র করে আর্জেন্টাইনরা।

বৃষ্টির মতো বোতল নিক্ষেপ করাসহ মাঠে ঢুকে পড়েন মরোক্কার সমর্থকরা। পরে ম্যাচটি স্থগিত করে দুই দলকে ড্রেসিংরুমে পাঠান রেফারি। প্রায় দুই ঘণ্টা পর ম্যাচটি আবার শুরু হয়। ভিএআরে অফসাইডের কারণে বাতিল হয় আর্জেন্টিনার দ্বিতীয় গোলটি।

এরপর আরও ৩ মিনিট ১৫ সেকেন্ড খেলা হয়। ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় আর্জেন্টাইনদের। নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাকের মুখোমুখি হবে আর্জেন্টিনা। বি-গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে শেষ দুই ম্যাচে জিততে হবে মাশচেরানোর শিষ্যদের। আগামী মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইউক্রেন।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স