Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

কমলা হ্যারিসের সঙ্গে বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প

কমলা হ্যারিসের সঙ্গে বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প ছবি সংগৃহীত


যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে সরে দাঁড়িয়ে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন জানিয়েছেন জো বাইডেন। গত ২৭ জুন রিপাবলিকান প্রার্থী এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে পেরে উঠতে পারেননি বাইডেন। এর তিন সপ্তাহ পর নির্বাচন না করার ঘোষণা দেন তিনি।

বাইডেনের সঙ্গে ট্রাম্পের পরবর্তী বিতর্ক হওয়ার কথা আগামী ১৯ সেপ্টেম্বর। প্রার্থিতা না করার সিদ্ধান্ত নেওয়ায় নির্বাচনে নেই বাইডেন। এখন আগামী বিতর্কে ট্রাম্পের বিপক্ষে লড়বেন কে? এ নিয়ে জোর জল্পনা চলছে মার্কিন রাজনীতিতে।

যদিও ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রার্থী হিসেবে এরই মধ্যে নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। তবে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে, কমলা হ্যারিসের সঙ্গে বিতর্কে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ট্রাম্প। ডেমোক্রেট শিবির থেকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী ঘোষণা না হওয়া পর্যন্ত কমলার সঙ্গে মুখোমুখি বিতর্কে জড়াবেন না ট্রাম্প। কমলা হ্যারিসের বিতর্কে অংশগ্রহণের প্রস্তুতি সত্ত্বেও এই মনোভাব প্রকাশ করেছেন ট্রাম্প।

ওয়াশিংটনে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাতের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হন কমলা হ্যারিস। এতে তিনি দাবি করেন, ট্রাম্পের সঙ্গে বিতর্ক লড়তে তিনি পুরোপুরি প্রস্তুত।

কমলা বলেন, ‘আমি ১০ সেপ্টেম্বরের বিতর্ক নিয়ে আগে সম্মত হয়েছি। তিনি (ট্রাম্প) আগেও তাতে সম্মত ছিলেন। এখন মনে হচ্ছে তিনি ক্লান্ত হয়ে পড়েছেন, কিন্তু আমি প্রস্তুত। আমি মনে করি, ভোটাররা বিতর্কের এই দৌড়ে বিদ্যমান অবস্থা দেখার যোগ্য। স্টেজ তৈরি এবং তাই আমি প্রস্তুত।’

আগস্টে ডেমোক্রেট দলের কনভেনশন রয়েছে। সেখানে দলটির চূড়ান্ত প্রার্থী ঘোষণা হতে পারে। এবিসি নিউজ জানিয়েছে, দলের পর্যাপ্ত প্রতিনিধিদের কাছ থেকে প্রতিশ্রুতি পেয়েছেন কমলা। যদি দলীয় ফোরামে তারা সবাই প্রতিশ্রুতি রক্ষা করেন, তাহলে ধরে নেওয়া যায় কমলাই ডেমোক্রেটদের মনোনীত প্রার্থী হবেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স