Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

মাদকসম্রাট এল মায়োসহ এল চাপোর ছেলেকে গ্রেপ্তার 

মাদকসম্রাট এল মায়োসহ এল চাপোর ছেলেকে গ্রেপ্তার  মাদকসম্রাট এল মায়ো (বামে), জোয়াকিন গুজমান লোপেজ


মেক্সিকান মাদক মাফিয়া ও সিনালোয়া কার্টেলের লিডার ইসমাইল এল মায়ো জাম্বাদাকে গ্রেপ্তার করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসো থেকে জাম্বাদাকে গ্রেপ্তার করা হয়েছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। 
 
মার্কিন বিচার বিভাগের বরাত দিয়ে সিবিএস নিউজ জানিয়েছে, জাম্বাদার সঙ্গে মেক্সিকোর একসময়ের আলোচিত মাদকসম্রাট জোয়াকিন 'এল চাপো' গুজমানের ছেলে জোয়াকিন গুজমান লোপেজকেও গ্রেপ্তার করা হয়েছে।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই এক ঘোষণায় জানায়, বৃহস্পতিবার জাম্বাদা ও জোয়াকিন গুজমান লোপেজকে গ্রেপ্তার করা হয়। 

নাম প্রকাশ না করার শর্তে বার্তাসংস্থা রয়টার্সকে দুইজন কর্মকর্তা বলেছেন, জাম্বাদা ও জোয়াকিন গুজমান লোপেজ একটি ফ্লাইট থেকে টেক্সাসের এল পাসো বিমানবন্দরে অবতরণের পরপরই তাদের গ্রেপ্তার করা হয়।   

মার্কিন অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড এক বিবৃতিতে বলেছেন, বিশ্বের অন্যতম সহিংস ও শক্তিশালী মাদক পাচারকারী সংগঠন সিনালোয়া কার্টেলের আরও দুইজন অভিযুক্ত লিডারকে বিচার বিভাগ হেফাজতে নিয়েছে। 

ফেন্টানাইল পাচারের জন্য জাম্বাদাকে গত ফেব্রুয়ারি মাসে মার্কিন প্রসিকিউটররা অভিযুক্ত করে। এছাড়া জাম্বাদার বিরুদ্ধে আরও অনেক অভিযোগ রয়েছে। মার্কিন প্রসিকিউটররা জানান, যুক্তরাষ্ট্রে মাদকের সবচেয়ে বড় সরবরাহকারী সংগঠন হচ্ছে সিনালোয়া কার্টেল। 

৭৬ বছর বয়সী জাম্বাদা এল চাপোর অন্যতম সহযোগী। বর্তমানে এল চাপোও মার্কিন কারাগারে বন্দী রয়েছে। 

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স