Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে চাকরি ছাড়লেন জাবি শিক্ষক

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে চাকরি ছাড়লেন জাবি শিক্ষক ছবি : সংগৃহীত


কোটা সংস্কারের আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে চাকরি থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক সহযোগী অধ্যাপক। জাহিদুল করিম নামের এই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

মূলত ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা এবং শিক্ষকদের 'দলীয় মনোভাব' এর কথা উল্লেখ করে জাহিদুল করিম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর অব্যাহতির আবেদন করেছেন। অব্যাহতিপত্রটি তিনি ইতোমধ্যে রেজিস্ট্রারকে মেইল করেছেন বলে জানা গেছে।

অব্যাহতিপত্রে তিনি লিখেছেন- আমি সবসময় সত্য এবং ন্যায়ের পক্ষে কথা বলেছি এবং শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ে সর্বদা পাশে থেকেছি। সরকার চাইলে দ্রুত শিক্ষার্থীদের দাবি মেনে নিতে পারতো, তাহলে এত প্রাণহানির ঘটনা ঘটতো না। যারা নিহত হয়েছে, তাদেরকে নিয়ে তাদের পরিবারের অনেক স্বপ্ন ছিল, সন্তান হারানোর বেদনায় তারা আজ দিশেহারা।

অব্যাহতিপত্রে তিনি আরও লিখেছেন, বাংলাদেশের শিক্ষক সমাজের মূল্যবোধ ও নৈতিকতাবোধকে জাগ্রত করতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপকের চাকরি থেকে অব্যাহতি ঘোষণা করছি।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স