Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

প্রবাসীদের পাশে ‘রিভারটেল’

প্রবাসীদের পাশে ‘রিভারটেল’


কোটা সংস্কার আন্দোলনে চলমান সহিংসতায় ইন্টারনেট  সংযোগ বন্ধ করে দেওয়ায় সারা বিশ্বের সঙ্গে এক প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে বাংলাদেশ। ফলে দেশে স্বজনদের সঙ্গে প্রায় দুই কোটি প্রবাসীর যোগাযোগ বন্ধ রয়েছে। তাদের মধ্যে দেখা দিয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা। চরম এই উৎকণ্ঠার মধ্যে যুক্তরাষ্ট্র প্রবাসীদের মাঝে স্বস্তি এনে দিয়েছে বহির্বিশ্বে একমাত্র বাংলাদেশি মালিকানাধীন মোবাইল টেলিকম কোম্পানি ‘রিভারটেল’। শত শত প্রবাসীকে বিনামূল্যে আনলিমিটেড ইন্টারন্যাশনাল কল সুবিধাসহ ই-সিম দিচ্ছে প্রতিষ্ঠানটি। 
রিভারটেল-এর প্রতিষ্ঠাতা ও সিইও রুহিন হোসেন ঠিকানাকে জানান, প্রবাসীদের যে সংকটে পাশে থাকার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করেছে রিভারটেল। এরই অংশ হিসাবে বাংলাদেশে চলমান সহিংসতায় ইন্টারনেট সংযোগ বন্ধ থাকায় দেশে স্বজনদের নিয়ে প্রবাসীদের চরম উৎকণ্ঠা তৈরি হয়। কেউই সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইন্টারনেটভিত্তিক হোয়াটসআপ, ভাইবার ও মেসেঞ্জারে কথা বলতে পারছিলেন না। প্রবাসীদের এই উৎকণ্ঠার অবসান ঘটাতে রিভারটেল আনলিমিটেড ইন্টারন্যাশনাল কল সুবিধাসহ ফ্রি ই-সিম সুবিধা চালু করে। 
রুহিন হোসেন জানান, ২৩ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত সহস্রাধিক প্রবাসী রিভালটেলের ওয়েবসাইট থেকে ই-সিম অ্যাক্টিভ করেছেন এবং সবাই স্বজনদের সঙ্গে কথা বলতে পারছেন। 
রুহিন হোসেন বলেন, রিভারটেল খুব শিগগির বাংলাদেশি কমিউনিটিতে তাদের সেবা সম্প্রসারণ করবে। বাংলাদেশি কমিউনিটি সম্প্রসারণ ও কমিউনিটির যে কোনো ভালো উদ্যোগের সঙ্গে নিবিড়ভাবে কাজ করবে রিভারটেল। 

কমেন্ট বক্স