Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশে সহিংসতায় মেয়র অ্যাডামস ও ওকাসিও’র উদ্বেগ

বাংলাদেশে সহিংসতায় মেয়র অ্যাডামস ও ওকাসিও’র উদ্বেগ


বাংলাদেশের চলমান বিক্ষোভের পরিপ্রেক্ষিতে বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি সংহতি জানিয়েছেন নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস এবং কংগ্রেস সদস্য আলেকজান্দ্রিয়া ওকাসিও কর্টেজ। তারা চলমান সহিংসতা ও ছাত্র হত্যায় উদ্বেগ প্রকাশ করেছেন। 
সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক বিবৃতিতে এরিক অ্যাডামস বলেন, বাংলাদেশে ভয়াবহ ঘটনাগুলির বিষয়ে আমাদের অবহিত করা হয়েছে, যেখানে বিক্ষোভের মাঝে মানুষ নিহত হয়েছে। মেয়র অ্যাডামস নিউইয়র্কের বাংলাদেশি সম্প্রদায়ের জন্য প্রার্থনা করেন, যা যুক্তরাষ্ট্রে বৃহত্তম বাংলাদেশি জনসংখ্যার কেন্দ্র। মেয়র অ্যাডামস আশ্বাস দিয়ে বলেন, ‘এই হৃদয়বিদারক সময়ে আমরা আপনাদের সাথে আছি।’ 
নিউইয়র্ক থেকে নির্বাচিত যুক্তরাষ্ট্র কংগ্রেসের সদস্য আলেকজান্দ্রিয়া ওকাসিও কর্টেজ বাংলাদেশের বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংসতার নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক বিবৃতিতে তিনি উল্লেখ করেন, সাম্প্রতিক দিনে বাংলাদেশি কর্তৃপক্ষের হাতে ডজন ডজন বিক্ষোভকারী নিহত হয়েছেন। তিনি বলেন, সরকারের আরোপিত যোগাযোগ বিঘ্নের কারণে তার নির্বাচনী এলাকার বাসিন্দারা তাদের প্রিয়জনদের সাথে যোগাযোগ করতে পারছেন না। 
ওকাসিও কর্টেজ অবিলম্বে এই ব্ল্যাকআউটের অবসান এবং বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংসতা কমানোর আহ্বান জানিয়েছেন। পাশাপাশি তিনি বাংলাদেশের সরকারের প্রতি তাদের নাগরিকদের অভিযোগগুলি সমাধান করার এবং বিক্ষোভকারীদের নিরাপত্তা ও অধিকার নিশ্চিত করারও আহ্বান জানিয়েছেন।  

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স