Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

গ্রেসি ম্যানসনে মেয়রের  উদ্যোগে ঈদোত্তর সংবর্ধনা 

গ্রেসি ম্যানসনে মেয়রের  উদ্যোগে ঈদোত্তর সংবর্ধনা 


মুসলিম কমিউনিটির প্রশংসা করে নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস বলেছেন, আপনাদের পারিবারিক মূল্যবোধ, সন্তানদের সযত্নে বড় করে তোলার প্রবণতা যে কোনো কমিউনিটির জন্য দৃষ্টান্ত হতে পারে। গত ১১ জুলাই বৃহস্পতিবার বিকালে আপার ম্যানহাটনে মেয়রের বাসভবন গ্রেসি ম্যানসনে পবিত্র ঈদুল আজহার পরবর্তী এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র। 
অনুষ্ঠানে বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায় এবং সিটি হল কর্মকর্তাদের উপস্থিতিতে মেয়র বলেন, আমি দায়িত্ব গ্রহণের পর দেখলাম সিটি হলে কর্মরত মুসলিম কর্মকর্তারা শুক্রবারের নামাজের জন্য দূরে মসজিদে যান। বৈরী আবহাওয়া কোনো কিছুই তাদের নামাজে যাওয়া থেকে বিরত করতে পারে না। তখন আমি সিটি হলের ভেতরেই তাদের নামাজের জন্য পৃথক রুমের ব্যবস্থা করি। 
মেয়র তার অফিসের মুসলিম কর্মকর্তা বাংলাদেশী বংশোদ্ভুত মির বাশারসহ অন্যদের ভূয়সী প্রশংসা করেন। বক্তব্য শেষে মেয়র মঞ্চ থেকে নেমে আসেন, সকলের সাথে কুশল বিনিময় করেন এবং ছোট ছোট ছেলেমেয়েদের মাঝে মঞ্চের সামনে রাখা টেবিল থেকে তাদের পছন্দমত উপহার নিয়ে তাদের হাতে তুলে দেন।
শুরুতে সবাইকে স্বাগত জানান ডেপুটি মেয়র উইলিয়ামস আইসমের স্টাফ আসিয়া বাদি। সূচনা বক্তব্যে মেয়র অফিসের প্রশাসনিক প্রধান কর্মকর্তা মীর বাশার বলেন, মেয়র এরিক অ্যাডামস শুধু মেয়র হিসাবে নয়, তিনি মানুষ হিসাবেও অত্যন্ত উদার। তার কাছে সকল ধর্মের, সকল বর্ণের, সকল দেশের মানুষ সমান। মীর বাশার ঈদুল আজহার তাৎপর্য সংক্ষেপে তুলে ধরেন।
সংবর্ধনায় নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন. মজুমদারসহ বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মেয়র তিনজন ইমামকে সম্মাননা প্রদান করেন। এই তিন ইমাম তাদের বক্তব্যে মেয়রকে মুসলিমবান্ধব এবং একজন প্রকৃত মানবিক গুণসম্পন্ন মানুষ হিসাবে তুলে ধরেন।

কমেন্ট বক্স