Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

মাদারীপুরে পুলিশের ধাওয়ায় লেকে ঝাঁপ, নিখোঁজ ৩

মাদারীপুরে পুলিশের ধাওয়ায় লেকে ঝাঁপ, নিখোঁজ ৩ ছবি সংগৃহীত


মাদারীপুরে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) মাদারীপুর জেলা প্রশাসকের বাস ভবনের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আন্দোনকারীদের পুলিশ ধাওয়া দিলে তারা প্রাণে বাঁচতে শহরের শকুনি লেকে ঝাঁপ দেন। পরে অন্যরা সাঁতরে তীরে উঠলেও তিনজন এখনো নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান পরিচালনা করছে।

তিনজন নিখোঁজের বিষয়টি নিশ্চিত করে মাদারীপুর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর শেখ আহাদুজ্জামান বলেন, শকুনি লেকে নিখোঁজের খবর পেয়ে চারজন ডুবুরি এ মুহূর্তে তৎপরতা চালাচ্ছেন। উদ্ধারকাজ সম্পন্ন হলে জানানো হবে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পরে ছয়জনকে আটক করা হয়।

জানা যায়, মহাসড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দেন কোটা আন্দোলনকারীরা। পরে তাদের অবরোধ প্রত্যাহারের অনুরোধ করে পুলিশ। কিন্তু সকাল সাড়ে ১১টার দিকে পুলিশ আন্দোলনকারীদের ধাওয়া দেয়। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরাও পুলিশের সঙ্গে যোগ দিয়ে তাদের ধাওয়া করে। প্রায় আধা ঘণ্টার এ সংঘর্ষে আল-আমীন, রফিকুল ইসলাম রফি, মিঠু হোসেন, শহিদুর রহমান, খাদিজা ও রিফাত মুন্সী নামের ছয় শিক্ষার্থী আহত হন। তাদের মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাসুম বিল্লাহ বলেন, যেকোনো উপায়ে কোটার যৌক্তিক সংস্কার করতে হবে। এ জন্য ঢাকা-বরিশাল মহাসড়কসহ মাদারীপুরে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে।

এর আগেও কোটা সংস্কার আন্দোলনকারীরা বুধবার (১৭ জুলাই) সকাল ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মস্তফাপুর এলাকায় মহাসড়ক অবরোধ করেন। পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে ওই সময় আন্দোলনকারীদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স