Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচন

ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর নাম ঘোষণা করলেন ট্রাম্প

ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর নাম ঘোষণা করলেন ট্রাম্প


ওহাইও অঙ্গরাজ্যের সিনেটর জে ডি ভ্যান্সকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে বেছে নিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ও আসন্ন নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় ১৬ জুলাই (সোমবার) ট্রুথ সোশ্যালে রানিং মেট হিসেবে ৩৯ বছর বয়সী ভ্যান্সের নাম ঘোষণা করেন তিনি।

সেখানে ট্রাম্প লেখেন, ওহাইওর এই রিপাবলিকানই অ্যামেরিকার ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য সবচেয়ে উপযুক্ত।
 
এই সিদ্ধান্তের ফলে ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট বাছাই নিয়ে বেশ কয়েক মাস ধরে চলা জল্পনা-কল্পনার অবসান হলো। প্রথমবারের মতো সেনেটের সদস্য হিসেবে দায়িত্ব পাওয়া ভ্যান্সকে সেনেটে তার মাত্র দেড় বছর মেয়াদের পরও ট্রাম্পের একজন আদর্শিক মিত্র হিসেবে বিবেচনা করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে তার পোস্টে ট্রাম্প আরও বলেন, ‘ভাইস প্রেসিডেন্ট হিসেবে জে ডি ভ্যান্স আমাদের সংবিধান রক্ষার জন্য লড়াই করা চালিয়ে যাবেন, আমাদের সামরিক বাহিনীর পাশে থাকবেন এবং আমেরিকাকে আবারও বিশ্বসেরা বানাতে তিনি আমাকে সবরকম সহায়তা করবেন।
 
এ ঘোষণার পর দেরি না করে নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম পেজে ভ্যান্স ট্রাম্পের প্রশংসা করছেন এমন একটি ভিডিও বিজ্ঞাপন প্রকাশ করে রিপাবলিকান পার্টি।

বিজ্ঞাপনে ভ্যান্স বলছিলেন, ওয়াশিংটন ডিসিতে ট্রাম্পের একজন সহযোগী হিসেবে থাকতে পেরে আমি গর্বিত।

ওই ভিডিওতে ট্রাম্পের সম্পর্কে আরও বলা হয়েছে, তিনি (ট্রাম্প) সবসময়ই জানতেন যে তার ভ্যান্সের সমর্থন প্রয়োজন।

এদিকে, রিপাবলিকানদের ভাইস প্রেসিডেন্ট হিসেবে ভ্যান্সের নাম ঘোষণার পর বাইডেনের প্রচারণা শিবির একটি বিবৃতি প্রকাশ করেছে। সেখানে ভ্যান্সের নিন্দা জানিয়ে তারা বলেছে যে, তিনি ট্রাম্পের কট্টর এমএজিএ এজেন্ডার বাস্তবায়ন প্রক্রিয়া এগিয়ে নেবেন।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স