Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

রিপাবলিকান কনভেনশনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ট্রাম্প

রিপাবলিকান কনভেনশনে যোগ দিতে মিলওয়াকিতে পৌঁছেছেন ট্রাম্প


সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টার একদিন পরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশন (আরএনসি)। যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে এবারের জাতীয় কনভেনশন আয়োজন করা হয়েছে দেশটির মধ্য-পশ্চিমাঞ্চলের শহর মিলওয়াকিতে। ইতোমধ্যেই ট্রাম্প সেখানে পৌঁছেছেন বলে জানা গেছে। ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের পক্ষে ট্রাম্পের প্রার্থিতার আনুষ্ঠানিক মনোনয়ন দিতে সেখানে জড়ো হচ্ছেন দলটির হাজার হাজার সমর্থক এবং নীতিনির্ধারকরা। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এপি।

এতে বলা হয়, গত শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভ্যানিয়া অঙ্গরাজ্যের গুরুত্বপূর্ণ শহর বাটলারে নির্বাচনী সমাবেশে বন্দুক হামলার শিকার হন ট্রাম্প। ট্রাম্পকে লক্ষ্য করে ছোড়া হামলাকারীর বন্দুকের একটি গুলি তার ডান কানের উপরের অংশ স্পর্শ করে। অল্পের জন্য প্রাণে বেঁচেছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট। যুক্তরাষ্ট্রের নির্বাচনের মাত্র কয়েক মাস আগে এমন হামলার ঘটনা দেশটির রাজনীতিতে একটি কালো অধ্যায়ের জন্ম দিয়েছে বলে মনে করছেন অনেক রাজনৈতিক বিশ্লেষক। এছাড়া ওই ঘটনা দেশটির জাতীয় নিরাপত্তাকেও হুমকির মুখে ঠেলে দিয়েছে। এমন পরিস্থিতির মধ্যেই এবার রিপাবলিকানদের আনুষ্ঠানিক প্রার্থী মনোনয়নের কনভেনশন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

হামলার পর এবারের অনুষ্ঠানে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির গোয়েন্দা বাহিনী এফবিআই।
ট্রাম্প রোববার দিনের শুরুতে সামাজিক যোগাযোগমাধ্যমের একটি পোস্টে হত্যাচেষ্টার ফলে এই কনভেনশন দুই দিন পেছানোর কথা জানিয়েছিলেন। কিন্তু পরে তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। ট্রাম্প পৃথক আরেকটি পোস্টে কনভেনশন পূর্বনির্ধারিত সময়েই বাস্তবায়ন হবে বলে ঘোষণা দেন। তিনি বলেছেন, আমি এইমাত্র সিদ্ধান্ত নিয়েছি যে আমি একজন শুটার বা সম্ভাব্য হত্যাকারীকে সময়সূচি পরিবর্তন করতে বাধ্য করতে পারি না।

কনভেনশনটি সোমবার স্থানীয় সময় বেলা ১১টায় (বাংলাদেশ সময় রাত ১০টা) শুরু হওয়ার কথা রয়েছে। চারদিনব্যাপী এই কনভেনশনটি মূলত ফিসার ফোরামে অনুষ্ঠিত হবে। কনভেনশনকে কেন্দ্র করে পুরো শহরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আশপাশে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। এছাড়া যানবাহন চলাচলও সীমিত করা হয়েছে।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স