Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘সংকটাপন্ন’: ড. রফিকুল

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘সংকটাপন্ন’: ড. রফিকুল


হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘সংকটাপন্ন’। হাসপাতালে ভর্তির পর থেকে তার কোনো উন্নতি নেই। লিভার, হৃদপিণ্ড, কিডনি জটিলতা আরও বেড়েছে। কোনো প্যারামিটারেই উন্নতি দেখা যাচ্ছে না।  খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেলের বোর্ডের চিকিৎসকরা চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু শারীরিক অবস্থার কোনো উন্নতি নেই। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তার শারীরিক অবস্থা নিয়ে প্রতিনিয়তই চ্যালেঞ্জের মুখে রয়েছেন। 

শারীরিক অবস্থার হঠাৎ অবনতি হওয়ায় গত ৮ জুলাই মধ্যরাতের পর খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়। ১৪ জুলাই (রবিবার) রাতে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বিএনপির চেয়ারপারসনের শারীরিক অবস্থা সম্পর্কে এসব তথ্য জানান। তিনি বলেন, ‘ম্যাডামের শারীরিক জটিলতা বেড়েই চলছে। কোনো প্যারামিটারে উন্নতির কথা বলা যাচ্ছে না। লিভার, হার্ট, কিডনি জটিলতা বেড়েছে। লিভারে জটিলতা বেড়েছে।’
 
‘পেসমেকার’ বসানোর পর জটিলতা বেড়েছে কি না, এমন প্রশ্নের জবাবে ডা. রফিকুল বলেন, পেসমেকারের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। তবে, শরীরের একটা অংশের সঙ্গে আরেকটা জড়িত। উনার (খালেদা জিয়া) শারীরিক অবস্খা সংকটাপন্ন। বোর্ডের চিকিৎসকরা সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখছেন। উনার শারীরিক অবস্থা নিয়ে চ্যালেঞ্জের সন্মুখিন হচ্ছেন চিকিৎসকরা। তিনি বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা অবনতির দিকে। প্রতিবারই তাকে হাসপাতালে জরুরি ভিত্তিতে নিয়ে আসতে হচ্ছে, এটি খুবই উদ্বেগজনক। এবার হাসপাতালে ভর্তির পর তার অবস্থা আরও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন এখনো মেডিকেল বোর্ডের সার্বক্ষণিক তত্ত্বাবধানে সিসিইউ-সংবলিত সুবিধায় কেবিনে চিকিৎসাধীন।

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স