Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

পুলিশকে থাপ্পড় মেরে গ্রেফতার স্পাইসজেটের নারী কর্মী

পুলিশকে থাপ্পড় মেরে গ্রেফতার স্পাইসজেটের নারী কর্মী ছবি সংগৃহীত


নিরাপত্তা স্ক্রিনিং নিয়ে বিবাদের জেরে একজন পুলিশকে চড় মেরেছেন স্পাইসজেট এয়ারলাইনের এক নারী কর্মী। বৃহস্পতিবার ( ১১ জুলাই) ভারতের জয়পুর বিমানবন্দরে এ ঘটনা ঘটে। এরই মধ্যে ওই এয়ারলাইন কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি বিমানবন্দরের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে।

সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স  (সিআইএসএফ) কর্মকর্তাদের মতে, অনুরাধা রানী নামের ওই স্পাইসজেট কর্মী ভোর চারটার দিকে অন্য কর্মীদের সঙ্গে বিমানবন্দরে প্রবেশ করার সময় তাকে আটকান দায়িত্বরত সহকারী সাব-ইন্সপেক্টর গিরিরাজ প্রসাদ। ওই গেট দিয়ে তার প্রবেশের বৈধ অনুমতি না থাকায় তাকে থামান গিরিরাজ।

এয়ারলাইন্সের ক্রুদের জন্য আলাদা প্রবেশপথে তাকে স্ক্রিনিং করার জন্য বলা হয়। কিন্তু সেই সময়ে সেখানে কোনো নারী সিআইএসএফ কর্মী উপস্থিত ছিলেন না।

জয়পুর বিমানবন্দর স্টেশনের হাউস অফিসার রাম লাল বলেন, অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর তারপর একজন নারী সহকর্মীকে নিরাপত্তা চেক সম্পূর্ণ করার জন্য ডাকেন কিন্তু ততক্ষণে তাদের মধ্যে তর্ক শুরু হয়ে যায়। একপর্যায়ে ওই এয়ারলাইন কর্মী সহকারী সাব-ইন্সপেক্টরকে থাপ্পড় মারেন।

স্পাইসজেটের একজন মুখপাত্রের অফিশিয়াল বিবৃতি অনুসারে, তাদের কর্মী অনুরাধার বৈধ এয়ারপোর্ট এন্ট্রি পাস ছিল। সংস্থাটি আরও অভিযোগ করেছে, তাদের কর্মীর সঙ্গে অসভ্য ও অগ্রহণযোগ্য ভাষায় কথা বলেছেন ওই সহকারী সাব-ইন্সপেক্টর। ডিউটি শেষ করে তাকে তিনি বাসায় ডেকেছেন বলেও অভিযোগ করেছেন তারা।

এদিকে আইনি পদক্ষেপ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে স্পাইসজেট কর্তৃপক্ষ। স্থানীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জানায় তারা।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স