Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

চট্টগ্রামে বিএনপির পদযাত্রা থেকে আ.লীগের গাড়িবহরে হামলা, আহত ১০

চট্টগ্রামে বিএনপির পদযাত্রা থেকে আ.লীগের গাড়িবহরে হামলা, আহত ১০ ছবি সংগৃহীত
চট্টগ্রামে বিএনপির পদযাত্রা থেকে ১০ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের এমপি প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর গাড়িবহরে হামলা চালানো হয়েছে। আজ ১৯ জুলাই বুধবার নগরের কোতোয়ালি থানার ওয়াসার মোড়ে এ ঘটনা ঘটে।

হামলায় আওয়ামী লীগের ৮-১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। এ সময় নির্বাচনী প্রচারে অংশ নেওয়া অন্তত আটটি গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, বেলা ৩টার দিকে নগরের নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে কেন্দ্রঘোষিত কর্মসূচি ছিল মহানগর উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির। পদযাত্রা শেষে নিউমার্কেট থেকে একটি গ্রুপ নগরের ওয়াসার মোড়ের দিকে যাওয়ার পথে মহিউদ্দিন বাচ্চুর গাড়িবহরে হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির ৫০-৬০ জন নেতা-কর্মীর একটি মিছিল লালখান বাজার হয়ে ওয়াসার দিকে যাচ্ছিল। লালখান বাজার পেট্রল পাম্পের সামনে মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী প্রচারণার আটটি গাড়ি রাখা ছিল। এ সময় আওয়ামী লীগের ১০-২০ জন নেতা-কর্মী সেখানে উপস্থিত ছিলেন। বিএনপির নেতা-কর্মীরা মিছিল থেকে পাথর ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালান। এ সময় অন্তত আটটি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় আওয়ামী লীগের ১০ জন নেতা-কর্মী আহত হন।

এদিকে মহিউদ্দিন বাচ্চুর অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে হামলার প্রতিবাদে জড়ো হতে থাকেন নেতা-কর্মীরা। এ সময় হাতে লাঠিসোঁটা নিয়ে তাদের বিক্ষোভ করতে দেখা যায়। একপর্যায়ে পুলিশ গিয়ে তাদের শান্ত করে। এ সময় বিএনপির কর্মী সন্দেহে এক কর্মীকে আটক করলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাকে ছিনিয়ে নিয়ে মারধরের চেষ্টা করে।

জেলা যুবলীগের শিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগারবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন বলেন, ‘মিছিল নিয়ে যাওয়ার পথে অতর্কিতে হামলা করে পাঁচটি মোটরসাইকেল, পাঁচটি গাড়ি ভাঙচুর করা হয়। এ সময় বাধা দিতে গেলে আমাদের বেশ কিছু নেতা-কর্মী আহত হন।’

তবে বিএনপির ওই হামলার প্রতিবাদে নগর বিএনপির কার্যালয়ে পাল্টা হামলা করেছে বলে দাবি করেছেন নগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ইদ্রিস আলী। তিনি বলেন, বিএনপির কার্যালয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। এ সময় পুলিশ নীরব ভূমিকা পালন করেছে।

নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বিএনপির কার্যালয় পরিদর্শন শেষে বলেন, আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে তারা নিজেরাই হামলা চালিয়েছে। আজ বিএনপির কর্মসূচিতে লাখ লাখ মানুষ সমবেত হয়েছে। এটি দেখে হতাশায় আওয়ামী লীগের লোকজন এসে বিএনপির কার্যালয়ে হামলা করেছে।

এ বিষয়ে চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান বলেন, লালখান বাজারে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে বিএনপির লোকজন হামলা চালিয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগের একটি গ্রুপ বিএনপির কার্যালয়ে ঢোকার চেষ্টা করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স