Thikana News
১৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

এক যুগ পর ইউরোর ফাইনালে স্পেন

এক যুগ পর ইউরোর ফাইনালে স্পেন
ম্যাচেড় প্রথম ১০ মিনিটের মধ্যেই এগিয়ে গেলো ফ্রান্স। তবে বেশিক্ষণ পিছিয়ে থাকা লাগেনি স্পেনকে। লামিনে ইয়ামালের রেকর্ড গড়া গোলে সমতায় ফেরার ৪ মিনিট পর লিড এনে দেন দানি ওলমো। শেষ পর্যন্ত সেই লিড ধরে রেখে এক যুগ পর ইউরোর ফাইনালে উঠলো স্প্যানিশরা।
 
আজ চলতি ইউরোর প্রথম সেমিফাইনালে ফ্রান্সকে ২-১ গোলে হারায় স্পেন। ২০১২ সালে শিরোপা জয়ের পর এই প্রথম ইউরোর ফাইনালে উঠলো তারা। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড ও নেদারল্যান্ডস ম্যাচের জয়ী দল।

এদিন ম্যাচের ৯ম মিনিটে লিড নেয় ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পের মাপা ক্রসে দুর্দান্ত হেডে লক্ষ্য ভেদ করেন কোলো মোয়ানি। শুরুতেই গোল হজম করে শোধের জন্য মরিয়া হয়ে ওঠে স্পেন।

ম্যাচের ২১তম মিনিটে সমতায় ফেরে তারা। বক্সের বাইরে থেকে বা পায়ের যাদুকরী শটে লক্ষ্যভেদ করেন লামিনে ইয়ামেল। ইউরোর ইতিহাসে এটিই এখন সবচেয়ে কম বয়সে গোলের রেকর্ড। ৪ মিনিটের ব্যবধানে লিডও নেয় স্প্যানিশরা।
 
বক্সের মধ্যে জটলা থেকে গোল করেন ওলমো। ৪ মিনিটের ঝড়ে পিছিয়ে পড়া থেকে ম্যাচের নিয়ন্তণ নেয় স্পেন। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধে গোল শোধ করতে মরিয়া হলেও একাধিক সুযোগ হাতছাড়া করে ফ্রান্স। অধিনায়ক এমবাপ্পে তো বক্সের ভিতর থেকে শট নিলেও লক্ষ্যে রাখতে পারেননি। আর স্পেনও পারেনি ব্যবধান বাড়াতে। 

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স