Thikana News
১৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

ভারতের প্রধান কোচ হলেন গম্ভীর

ভারতের প্রধান কোচ হলেন গম্ভীর
পরামর্শকের দায়িত্ব নিয়ে কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল জিতিয়েছেন গৌতম গম্ভীর। এরপরই তার ভারতের কোচ হওয়ার গুঞ্জন ওঠে। হাওয়ায় গা ভাসান বিশ্বকাপ জয়ী সাবেক এই ক্রিকেটারও। অবশেষে ভারতীয় জাতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ পেলেন গৌতম গম্ভীর।

৯ জুলাই (মঙ্গলবার) বিসিসিআই-এর সেক্রেটারি জয় শাহ তাকে নতুন কোচ হিসেবে ঘোষণা দিয়েছেন। গম্ভীর ভারতের হয়ে ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ জিতেছেন, ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন। নেতৃত্ব দিয়ে কলকাতাকে আইপিএল জিতিয়েছেন।

আধুনিক সময়ের ক্রিকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার সক্ষমতার কারণে তাকে কোচ করা হয়েছে বলে সামাজিক মাধ্যম এক্সে উল্লেখ করেছেন জয় শাহ।

তিনি লিখেছেন, ‘অনেক আনন্দের সঙ্গে গৌতম গম্ভীরকে ভারতীয় জাতীয় দলের নতুন হেড কোচ হিসেবে স্বাগত জানাচ্ছি। আধুনিক ক্রিকেট দ্রুত বদলে গেছে। গৌতম খুব কাছ থেকে এই পরিবর্তন লক্ষ্য করেছেন। ক্যারিয়ারে নানান অর্জন ও দায়িত্ব পালন করা গৌতম গম্ভীর ভারতের ক্রিকেটকে এগিয়ে নেওয়ার সঠিক ব্যক্তি বলেই আমরা মনে করি।’

এর আগে ভারতের হেড কোচের দায়িত্ব পালন করেছেন রাহুল দ্রাবিড়। তার অধীনে ভারত ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে খেলে হেরেছে। তবে টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে।

তার যোগ্য উত্তরসূরী হিসেবে গম্ভীরকে বোর্ড পূর্ণ সমর্থন দিচ্ছে বলেও উল্লেখ করেছেন জয় শাহ, ‘তার পরিকল্পনা পরিষ্কার, অভিজ্ঞতাও ভালো। যে কারণে কোচের কাঙ্ক্ষিত পদের জন্য তিনি দারুণভাবে মানানসই। নতুন পথচলার তার প্রতি বোর্ডের পূর্ণ সমর্থন থাকবে।’ 

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স