Thikana News
১৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

মোদিকে ধুয়ে দিলেন জেলেনস্কি 

মোদিকে ধুয়ে দিলেন জেলেনস্কি  চায়ের আড্ডায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (বামে), ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (ডানে)
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। আজ ৮ জুলাই (সোমবার) মোদি যখন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করেন, সেইদিনই ইউক্রেনে রুশ হামলায় অন্তত ৪১ জন নিহত হয়েছে। এ নিয়ে মোদিকে এক হাত নেন জেলেনস্কি। খবর সিএনএনের। 

মস্কোতে মোদির এই সফরকে শান্তি প্রচেষ্টার জন্য ব্যাপক হতাশা এবং বিধ্বংসীকর করে বলে উল্লেখ করেছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট। সিনএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার মস্কোতে সরকারি বাসভবনে পুতিনের সঙ্গে দেখা করেন মোদি। সেখান থেকে ৯০০ কিলোমিটার দূরেই কিয়েভে হামলা হয়েছে।   

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে পুরো মাত্রার অভিযানের ঘোষণা দেন পুতিন। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর পর এটি মোদির দেশটিতে প্রথম সফর।

প্রকাশিত বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে, দুই নেতা একে অপরকে জড়িয়ে ধরেছেন। দুই জনের মধ্যে চায়ের আড্ডা হচ্ছে এবং ইলেক্ট্রনিক গাড়িতে বসে ঘোড়ার প্রতিযোগিতা উপভোগ করছেন। 

রুশ হামলার প্রসঙ্গ উল্লেখ করে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এ নিয়ে জেলেনস্কি বলেন, এটা অনেক হতাশা ও বিধ্বংসীকর যে এমন দিনে বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশের নেতা এবং বিশ্বের সবচেয়ে নিষ্ঠুর অপরাধীর সঙ্গে কোলাকুলি করছেন। 

কিয়েভে গতকালের রুশ হামলা নিয়ে মঙ্গলবার ভাষণেও কোনো মন্তব্য করেননি মোদি। তবে মোদি এদিন ভারত ও রাশিয়ার মধ্যে যে সম্পর্ক তার প্রশংসা করেছেন।  

ঠিকানা/এসআর

কমেন্ট বক্স