Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

২০ বছর পর ইউরোর সেমিতে নেদারল্যান্ডস

২০ বছর পর ইউরোর সেমিতে নেদারল্যান্ডস ছবি সংগৃহীত


সেমিফাইনালে ওঠার স্বপ্ন দেখেছিল তুরস্ক। গোল করে ম্যাচে এগিয়েও গিয়েছিল তারা। কিন্তু সেই স্বপ্ন চূর্ণ হলো মাত্র ৬ মিনিটের ব্যবধানে। বার্লিনে শনিবার (৬ জুলাই) রাতে কোয়ার্টার ফাইনালে তুরস্ককে ২-১ গোলে হারিয়ে ২০ বছর পর ইউরোর সেমিফাইনালে উঠেছে নেদারল্যান্ডস।

ম্যাচের ৩৫ মিনিটে এগিয়ে গিয়েছিল তুরস্ক। গুলের ডাচদের বল পাঠান ক্রস করে। বল সামিতের একদম মাথায় এসে পড়ল! হেডে গোল করে দলকে এগিয়ে দিলেন সামিত। প্রথমার্ধের বাকি সময়ে কোনো দলই বলার মতো ভালো সুযোগ তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ধীরে ধীরে খেলায় ফেরে নেদারল্যান্ডস। ৭০ ও ৭৬ মিনিটে দুটি গোল হজম করে ম্যাচে আর ফেরা হয়নি আরদা গুলেরদের।

৭০ মিনিটে মেম্ফিস ডিপের কর্নার থেকে ওয়ান-টু খেলে বক্সে ক্রস ফেলেন। হেডে গোল করেন ডাচ সেন্টার-ব্যাক স্তেফান দে ফ্রাই। ছয় মিনিট পর ডেনজেল ডামফ্রিজ ডান প্রান্ত থেকে ক্রস করেছিলেন তুরস্কের বক্সে। তুর্কি রাইট-ব্যাক মের্ত মুলডুর ডাচ তারকা কোডি গাকপোর কাছ থেকে বলটি ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়েছেন। চলতি ইউরোয় এটি দশম আত্মঘাতী গোল।

ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী বুধবার ইংল্যান্ডের মুখোমুখি হবে নেদারল্যান্ডস।

অলিম্পিয়াস্তাদিওনের গ্যালারিতে ছিলেন তুরস্ক প্রেসিডেন্ট রিসেপ এরদোয়ান। তার উপস্থিতিতে ডাচরা বল পাওয়া মাত্রই গ্যালারি থেকে দুয়ো দিয়েছেন তুরস্কের সমর্থকেরা। কিন্তু ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছে ডাচরা।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স