Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় নৈশপ্রহরী হত্যায় দুজনের যাবজ্জীবন, ৩ জনের ১০ বছরের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ায় নৈশপ্রহরী হত্যায় দুজনের যাবজ্জীবন, ৩ জনের ১০ বছরের কারাদণ্ড ছবি : সংগৃহীত
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ব্যাংকের নৈশপ্রহরী রাজেশ বিশ্বাস হত্যা মামলার দুই আসামিকে যাবজ্জীবন ও তিনজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারিক আদালত।

২৫ জুন (মঙ্গলবার) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আব্দুল হান্নান এ রায় দেন।

রায়ে আশুগঞ্জ উপজেলার বগৈর গ্রামের জামাল হোসেন ও আড়াইসিধা গ্রামের জমির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। অনাদায়ে আরও দুইবছর করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও একই উপজেলার চরচারতলা গ্রামের মো. মোস্তফা, শাহাদাৎ হোসেন ও মাসুম কবিরকে ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। 

এর মধ্যে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। অন্য তিন আসামি পলাতক রয়েছেন। এছাড়া সাক্ষ্য প্রমাণ না থাকায় সাদ্দাম নামে একজনকে খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, গত ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর ব্রাহ্মবাড়িয়ার আশুগঞ্জে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) শাখায় ডাকাতি করতে গিয়ে নৈশ প্রহরী রাজেশ বিশ্বাসকে হত্যা করে দুর্বৃত্তরা। পরে ২৬ সেপ্টেম্বর তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই শাখার ব্যবস্থাপক মোবাশ্বের হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে আশুগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি দীর্ঘ তদন্তশেষে ৬ জনকে অভিযুক্ত করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। মামলাটির সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আজ এ রায় দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের (পিপি) অ্যাডভোকটে মো. দ্বীন ইসলাম জানান, ব্যাংকে ডাকাতি করতে গিয়ে খুনসহ ডাকাতির ঘটনায় আদালত যে রায় দিয়েছেন তা সন্তোষজনক। দেশে এভাবে ন্যায় বিচার হলে অপরাধ প্রবণতা কমে আসবে। 

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর এডভোকেট মাহবুল আলম খোকন জানান, আলোচিত এ মামলাটির আসামিদের যথাযথ সাজা হওয়ায় অন্যান্য অপরাধী এ ধরনের অপরাধ থেকে নিভৃত থাকবে। এর মধ্য দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠার নজির সৃষ্টি হলো।

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স