Thikana News
০৭ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৭ জুলাই ২০২৪
নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপি

বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতিসংঘের সামনে মানববন্ধন, স্বারকলিপি প্রদান

বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতিসংঘের সামনে মানববন্ধন, স্বারকলিপি প্রদান

বিচার বিভাগের স্বাধীনতা ও বাংলাদেশে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে এবং গণমানুষের ভোটাধিকার আদায়ের দাবিতে জাতিসংঘের মহাসচিব বরাবর স্মারকলিপি প্রদান ও নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরের সামনে গত ২১শে মার্চ (মঙ্গলবার) স্থানীয় সময় দুপুর ৩টায় এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল নিউইয়র্ক মহানগর দক্ষিণ। মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা। নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব বদিউল আলমের সঞ্চালনায় উক্ত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট, প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনোয়ার, সাবেক যুগ্ন সম্পাদকদের মধ্যে ছিলেন কাজী আজম, গোলাম ফারুক শাহীন, ফিরোজ আহম্মেদ, নিউইয়র্ক স্টেট বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক আনোয়ার হোসেন, নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির আহবায়ক আহবাব হোসেন চোধুরী খোকন, নিউইয়র্ক স্টেট বিএনপি’র সদস্য সচিব সাইদুর রহমান সাঈদ ও নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মো. সোহরাব হোসেন।

মানববন্ধন কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-আহ্বায়ক এমলাক হোসেন ফয়সাল, রুহুল আমিন নাসির, খলকুর রহমান, জিয়াউল হক মিশন, নাসির উদ্দিন, রিপন মিয়া, কামাল উদ্দিন দিপু, জোহরা বেগম, রেজবুল কবির, শেখ জহির, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক নাসিম আহমেদ, বদরুল হক আজাদ, দেওয়ান কাউসার।

সুশৃঙ্খল এই মানববন্ধন কর্মসূচির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সদস্য সচিব সাইদুর খান ডিউক এবং নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম সদস্য সচিব রিয়াজ মাহমুদ।


মানববন্ধন কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন-উত্তরের যুগ্ন-আহবায়ক এজিএম জাহাংগীর, সিনিয়র সদস্য সাবেক ছাত্রনেতা জাফর তালুকদার এবং মহানগর দক্ষিণের সন্মানিত নেতৃবৃন্দের মধ্যে উপস্হিত ছিলেন জামালুর রহমান চৌধুরী, সুমন সরদার, কৃষিবিদ সোলায়মান, কামাল হোসেন হাওলাদার, আব্দুল মান্নান হোসেন। সাকাওয়াত আজাদ, তরিকুল ইসলাম প্রিন্স, জামাল হোসেন, মোঃ মহসিন, ফারদিন রনি, রুবেল গাজী, মিজানুর রহমান মানিক, মোঃ দুলাল, লিটু মৃধা, মোঃ মিসাদ, মোঃ বাবুল, মোঃ আলামিন, মোঃ সোহেল, মিসেস রুমা, উত্তরের সদস্য লিয়াকত হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল লতিফ সম্রাট বাংলাদেশের বর্তমান এই সংকটকালীন পরিস্থিতিতে জাতিসংঘের সদর দপ্তরে স্মারকলিপি পেশ এবং মানববন্ধন কর্মসূচি আয়োজনের জন্য নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির নেতৃবৃন্দের প্রশংসা করে তাদেরকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশে বিচার বিভাগের স্বাধীনতা, একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন ও খালেদা জিয়ার স্থায়ী মুক্তি না হওয়া পর্যন্ত এই আন্দোলন সংগ্রাম চলমান থাকবে বলে ঘোষণা করেন।

সভাপতির বক্তব্যে হাবিবুর রহমান সেলিম রেজা উক্ত মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণকারী সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করেন এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল তথা সমগ্র বাংলাদেশের গণমানুষের দাবি বাংলাদেশে একটি নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের যে আন্দোলন ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের “Take Back Banglsdesh”-আন্দোলনের চূড়ান্ত সফলতা অর্জিত না হওয়া পর্যন্ত নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপি যুক্তরাষ্ট্রে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করে এই চলমান আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
ঠিকানা/এসআর


কমেন্ট বক্স