Thikana News
০৬ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শনিবার, ০৬ জুলাই ২০২৪

নতুন নির্বাচনের দাবিতে ইসরায়েলের তেল আবিবে ১০ হাজার ইসরায়েলির বিক্ষোভ

নতুন নির্বাচনের দাবিতে ইসরায়েলের তেল আবিবে ১০ হাজার ইসরায়েলির বিক্ষোভ ছবি : সংগৃহীত
ইসরায়েলের রাজধানী তেল আবিবে ১০ হাজার বিক্ষোভকারী জড়ো হয়ে পতাকা উঁচিয়ে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভ করেছে। ২২ জুন (শনিবার) ওই বিক্ষোভে বিক্ষোভকারীরা নতুন নির্বাচনের দাবিসহ জিম্মিদের ফিরিয়ে আনার আহ্বান জানায়। খবর আরব নিউজ  

গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলার পর গাজায় পাল্টা হামলা চালিয়ে যাচ্ছে নেতানিয়াহু। তারপরও তার বিরুদ্ধে অনাস্থা জানিয়ে হাজার হাজার ইসরায়েলি বিক্ষোভ করছে। 

বিক্ষোভকারীদে হাতে ‘অপরাধী মন্ত্রী’ এবং ‘যুদ্ধ বন্ধ চাই’ প্ল্যাকার্ড লেখা ছিল। বিক্ষোভ নিয়ে তারা ইসরায়েলের বড় শহরে প্রবেশ করে। 

বিক্ষোভে অংশ নেয়া ৬৬ বছর বয়সী শাই ইরেল বলেন, ‘আমি এই বিক্ষোভে অংশ নিয়েছি কারণ আমি আমার নাতিদের ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত’। আমরা যদি এই ভয়ঙ্কর সরকারের হাত থেকে মুক্তি পেতে না পারি তাহলে এখানে তাদের কোনো ভবিষ্যৎ নেই। 

সরকার বিরোধী বিক্ষোভের আয়োজন করা সংগঠন হোফশি ইসরায়েল ধারণা করছে শনিবারের ওই র‌্যালিতে ১ লাখ ৫০ হাজার মানুষ অংশগ্রহণ করে। যা গাজায় হামলা পর থেকে ইসরায়েলে শুরু হওয়া সরকার বিরোধী বিক্ষোভগুলোর মধ্যে এটি সবচেয়ে বড় বিক্ষোভ। 

এদিকে নেতানিয়াহু বলছেন, হামাসের সঙ্গে যুদ্ধ চলাকালীন কোনো নির্বাচন অনুষ্ঠিত হবে না। দেশটির পরবর্তী নির্বাচন ২০২৬ সালের অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স