Thikana News
০৪ জুলাই ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

খালেদা জিয়ার আরোগ্য কামনায় রোববার বিএনপির দোয়া মাহফিল

খালেদা জিয়ার আরোগ্য কামনায় রোববার বিএনপির দোয়া মাহফিল ছবি সংগৃহীত
এভারকেয়ার হাসপাতালে গুরুতর অসুস্থ দলের চেয়ারপারসন খালেদা জিয়ার আরোগ্য কামনায় রোববার (২৩ জুন) ঢাকাসহ সারা দেশের মহানগর ও জেলা সদরে দোয়া ও মিলাদ মাহফিল করবে বিএনপি।

এদিন ঢাকার নয়াপল্টনে বেলা সাড়ে ১১টায় এ দোয়া অনুষ্ঠান হবে। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা অংশগ্রহণ করবেন।

শনিবার (২২ জুন) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘ম্যাডাম এভারকেয়ার হাসপাতালে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন। আমরা দলের নেতাকর্মী সবাই বিষণ্ন। আমরা মহান আল্লাহর কাছে তার সুস্থতার জন্য সব সময় দোয়া চাইব।’

শ্বাসকষ্টের কারণে হঠাৎ অসুস্থতায় শুক্রবার (২১ জুন) গভীর রাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অ্যাম্বুলেন্সে করে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থ্রাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার প্রতি সরকার অমানবিক ব্যবহার ও আচরণ করছে। তারা যেভাবে তার মানবাধিকার ও মানবতা হরণ করছে, এটা যদি সত্যিকার গণতান্ত্রিক সরকার থাকত, তাহলে করতে পারত না। দেশে সত্যিকার অর্থে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা থাকলে এটা হতো না।

তিনি আরও বলেন, ওনাকে (খালেদা জিয়া) অন্যায়ভাবে মামলা দেওয়া হয়েছে। যে অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে, এর সঙ্গে ন্যূনতম কোনো সম্পর্ক নেই। যে মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে, নিম্ন আদালত পাঁচ বছর দিলেন, হাইকোর্ট সেটা ১০ বছর করে দিলেন। তাতেই মনে হয়েছে, সবকিছু সরকারের নিয়ন্ত্রণে।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স