Thikana News
০৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ভারতের বিপক্ষে সাকিবকে তিনে ব্যাট করার পরামর্শ তামিমের

ভারতের বিপক্ষে সাকিবকে তিনে ব্যাট করার পরামর্শ তামিমের


বিশ্বকাপে গ্রুপ পর্বে টপকে সুপার এইটে পা রাখলেও রান খরা কাটাতে পারেনি টাইগাদের অর্ডার। শুরুতেই শান্ত-লিটনদের ব্যর্থতার চাপ গিয়ে পড়ছে সাকিব-হৃদয়-মাহমুদউল্লাহর কাঁধে। ফলে মিডিল অর্ডার চাপ সামলাতে না পারলে বিপাকে পড়ছে বাংলাদেশ।

সেমিফাইনালের সমীকরণ মেলাতে গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচে তিন নম্বরে ব্যাটিং করার পরামর্শ দিয়েছেন টাইগারদের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

২২ জুন (শনিবার) ভারত ম্যাচের আগে ক্রিকইনফোর একটি অনুষ্ঠানে তামিম বলেন, সে (সাকিব) বাংলাদেশের সেরা খেলোয়াড়, সে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়। বড় খেলোয়াড়দের বড় ম্যাচে পারফর্ম করতে হবে।

‘সে এটা অতীতে করে দেখিয়েছে। বছরের পর বছর সে এটা করে আসছে। তার যদি সময় দরকার হয়, তাহলে তাকে ওপরে ব্যাট করতে হবে। ফলে সে বেশি সময় এবং সুযোগ পাবে।’

তিনি আরও বলেন, বাংলাদেশ ব্যাটিং নিয়ে সংগ্রাম করেছে। তাহলে কেন সাকিবকে ৩ বা ৪ নম্বরে খেলানো হবে না? যেন সে বেশি ওভার পেয়ে সেট হতে পারে। কারণ তার অভিজ্ঞতা আছে দুনিয়ার সেরা বোলিং লাইনআপকে কাউন্টার অ্যাটাক করার।

সাকিবের বোলিং নিয়ে তামিম বলেন, আমার মনে হয় তার (সাকিবের) ৪ ওভার বল করা উচিত। হোক ডানহাতি ব্যাট করছে বা বাঁহাতি ব্যাট করছে। তার ৪ ওভার বল করতে হবে। হ্যাঁ পেস বোলিং ইউনিট ভালো করছে। কিন্তু সাকিব হচ্ছে দলের সেরা বোলার।

‘ভারতের জন্য যে রান করছে সূর্যকুমার যাদব, আমি যদি ভুল না করে থাকি শেষ ২ বার যখন সাকিব তাকে বল করেছে দুইবারই তাকে আউট করেছে। তাকে ৪ ওভার বল করতেই হবে। কারণ সে দলের সেরা বোলার।’

ঠিকানা/এএস 

কমেন্ট বক্স