Thikana News
১৮ অক্টোবর ২০২৪
  1. ই-পেপার
  2. চলতি সংখ্যা
  3. বিশেষ সংখ্যা
  4. প্রধান সংবাদ
  5. আমেরিকার অন্দরে
  6. বিশ্বচরাচর
আমেরিকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪


 

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে জয়ী নৌকার আরাফাত

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে জয়ী নৌকার আরাফাত ছবি সংগৃহীত


ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। তিনি নৌকা প্রতীকে ২৮ হাজার ৮১৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম (হিরো আলম) একতারা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।

মোহাম্মদ এ আরাফাত ২৩ হাজার ২০৭ ভোটের ব্যবধানে হিরো আলমকে পরাজিত করেছেন।

এর আগে ১৭ জুলাই সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়ার্ড নম্বর ১৫, ১৮, ১৯, ২০ এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে ঢাকা-১৭ আসন গঠিত। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এই নির্বাচনে প্রথমবারের মতো ব্যালট পেপারে ভোট গ্রহণ হয়েছে।

নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করেন নির্বাচন কমিশনাররা। ঢাকা-১৭ আসনের মোট ১২৪ ভোটকেন্দ্রে ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন।

গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য ঘোষণা করা হয়।

মোহাম্মদ এ আরাফাত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য। তিনি দীর্ঘদিন আওয়ামী লীগের হয়ে নানা বুদ্ধিবৃত্তিক কাজে যুক্ত ছিলেন। টকশোতে আওয়ামী লীগ ও সরকারের পক্ষে কথা বলেছেন। গত ডিসেম্বরে প্রথমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হন তিনি।

আরাফাত সবচেয়ে বেশি পরিচিত সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে। মূলত এই ফাউন্ডেশনের মাধ্যমেই তিনি পরিচিতি পেয়েছেন। তিনি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট অ্যান্ড পলিসি বিভাগের অধ্যাপক।

ঠিকানা/এনআই

কমেন্ট বক্স